Leonel Messi | Inter Miami: মার্কিন মুলুকে মেসি ম্যাজিকের ৭ ঝলক

মেসি মানেই তো ম্য়াজিক। মায়ামির হয়ে অভিষেক ম্যাচের প্রথমার্ধে মেসি মাঠে নামেননি। ২০ হাজার দর্শক ৫২ মিনিট অপেক্ষা করার পরই সাতবারের ব্যালন ডি'অর জয়ীকে গোলাপি জার্সিতে চোখের সামনে দেখলেন। করতালিতে ফেটে পড়েছিল মাঠ। স্মার্টফোনগুলি তৈরি ছিল, সেই মুহূর্ত বন্দি করার জন্য়।

Jul 26, 2023, 18:11 PM IST

মেসির আর ফুটবল থেকে সত্যিই আর পাওয়ার কিছু নেই। এই খেলাটা তাঁকে দু'হাত উজাড় করেই সব দিয়েছে। তবুও নামটা যে মেসি। কেরিয়ারের অস্তাচলে লিয়ো। তবুও তাঁর থেকে মানুষের প্রত্যাশা আকাশছোয়া! আর হবেই না বা কেন! বিশ্বকাপ জয়ী 'ক্যাপ্টেন আর্জেন্টিনা'র খেলা দেখলে মনে হচ্ছে তিনি হেসেখেলে আরও পাঁচ-ছয় বছর অনায়াসে খেলে দেবেন।

1/7

শুরুতেই গোল মেসির

শুরুতেই গোল মেসির

ডিআরভি পিএনকে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ইন্টার-আটলান্টা। ম্যাচ শুরুর আট মিনিটের মধ্যে মেসি গোলের দেখা পেয়ে যান। মাঝমাঠ থেকে সের্জিও বুসকেটসের বাড়ানো পাস ধরে মেসি এগিয়ে যান ডিবক্স লক্ষ্য করে। তাঁর প্রথম শট বারে লেগে প্রতিহত হয়ে গিয়েছিল। কিন্তু রিবাউন্ডে ফের শট নিয়ে গোল করেন মেসি।

2/7

করলেও আরও এক গোল

করলেও আরও এক গোল

এরপর ২২ মিনিটে রবার্ট টেলরের পাস থেকে জটলার মধ্যে থেকে গোল করে বেরিয়ে যান তিনি। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে মাঠ ছাড়ে ইন্টার মায়ামি। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেল টেলর।

3/7

অধিনায়ক মেসি

অধিনায়ক মেসি

ইন্টার মিয়ামির (Inter Miami) হয়ে অভিষেক ম্যাচেই নিজের স্কিলের ঝলক দেখিয়েছিলেন লিওনেল মেসি (Lionel Messi)। 'সুপার সাব' হিসেবে মাঠে নেমেই ৯৪ মিনিটে ফ্রি কিক থেকে গোল করেছিলেন আর্জেন্টিনার (Argentina) মহাতারকা। ইন্টার মায়ামির হেড কোচ জেরার্দো মার্টিনো ( Gerardo Martino) জানিয়ে দিয়ে ছিলেন, পরের ম্যাচে মেসির হাতে উঠবে অধিনায়কের আর্মব্যান্ড।

4/7

প্রথম ম্যাচেই গোল মেসির

প্রথম ম্যাচেই গোল মেসির

ক্রুজ আজুলের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ইন্টার মায়ামিতে অভিষেক ঘটেছিল মেসির। ম্যাচটা ইন্টার মায়ামি জেতে ২-১ গোলে। মেসি এবং বুস্কেটস নামেন পরিবর্ত হিসেবে।

5/7

৮০৮ গোলের সেলিব্রেশন

৮০৮ গোলের সেলিব্রেশন

গত ২১ জুলাই ক্রুজ আজুলের বিরুদ্ধে (Inter Miami vs Cruz Azul) ইন্টার মায়ামির জার্সিতে অভিষেক করেছেন মেসি। ম্য়াচের ৯৪ মিনিটে অনবদ্য ফ্রি-কিকে গোল করে দলকে ২-১ জিতিয়েই মাঠ ছেড়েছেন। পরিসংখ্যান বলছে যে, মেসি তাঁর সিনিয়র পেশাদার কেরিয়ারের ৮০৮ নম্বর গোলটি করে ফেললেন। আর এই গোলকেই দারুণ ভাবে সেলিব্রেট করল বিভিন্ন স্বাদের আলুর চিপস বানানো বিখ্যাত ব্র্যান্ড LAY'S!

6/7

মাঠে ৮০৮ ছাগল

মাঠে ৮০৮ ছাগল

মেসি লে'সের গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসডর। বিশ্বকাপ জয়ী মহারথীর এই বিরাট মাইলস্টোনকে সম্মান জানাল আলু চিপসের ব্র্যান্ড। মেসির জন্য় মাঠে এল ৮০৮ টি ছাগল। তারা জড়ো হয়ে তৈরি করল এলএম টেনের মুখ! ফুটবলের GOAT এর মাঠে ছাগলের এই কীর্তি দেখে থ হয়ে গিয়েছে নেটপাড়া।

7/7

মাঠে ফুল ফোটাচ্ছেন মেসি

মাঠে ফুল ফোটাচ্ছেন মেসি

বুধবার নিজেই সোশ্যাল মিডিয়ায় এই ছবিগুলি পোস্ট করেছেন মেসি। দেখেই বোঝা যাচ্ছে আমেরিকার মাঠে আনন্দেই ফুল ফোটাচ্ছেন তিনি।