আমেদাবাদ থেকে বিমানে একা ৮০ দিন পর বাড়ি ফিরল ৮ বছরের তানিয়া, ক্যামেরাবন্দি আবেগঘন মুহূর্ত

Jun 04, 2020, 22:58 PM IST
1/4

নিজস্ব প্রতিবেদন : ছুটিতে আমেদাবাদে মাসির বাড়িতে গিয়ে লকডাউনের ফলে আটকে পড়েছিল বছর আটের তানিষ্কা। দীর্ঘ ৮০ দিন মাসি বাড়িতে কাটিয়ে আজ একাই আমেদাবাদ থেকে বিমানে কলকাতা পৌঁছল ছোট্ট তানিষ্কা। একে অল্প বয়স, তার উপর এরকম দুঃসময়! তার মধ্যে একা বিমানে করে তানিষ্কার এই সফর! কুর্নিশ জানাচ্ছে সকলেই। 

2/4

আজ সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ইন্ডিগোর বিমান ৬১৩৫-এ কলকাতা বিমানবন্দরে অবতরণ করে তানিষ্কা। এরপর প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার পর বিমানবন্দরের গেট থেকে বেরিয়ে এসেই বাবা, মা ও ভাইয়ের সাথে খুনসুটিতে মেতে ওঠে তানিষ্কা। ৮০ দিন পরে মেয়ের স্পর্শ পেয়ে আবেগতাড়িত হয়ে পড়ে ২৩ কালীঘাট রোডের পঞ্চমীয়া দম্পতি। 

3/4

তানিষ্কা বলে, প্রথমে তার ভয় করছিল। তারপর বিমান সেবিকা আসার পর সে নিশ্চিন্ত হয়। বিমানে তার এক বন্ধুও হয়। দীর্ঘ ২ ঘণ্টা বিমানযাত্রার কোনও ক্লান্তিই ফুটে ওঠেনি ছোট্ট তানিয়ার মুখে। বরং ছোট ভাইয়ের সাথে কতক্ষণে খুনসুটি করবে, সেইদিকেই তার সব মনোযোগ ছিল। 

4/4

তানিয়ার বাবা ধবল পঞ্চমীয়া জানান, লকডাউনের আগে মাসির বাড়ি গিয়ে আটকে গিয়েছিল চতুর্থ শ্রেণিতে পাঠরত মেয়ে। মেয়েকে ফিরিয়ে আনার জন্য চেষ্টা করলেও ব্যর্থ হন তাঁরা। শেষে মেয়ে একাই বাড়ি ফিরল। ঘরের মেয়ে ঘরে ফিরে আসায় খুশি সবাই।