ভূমিকম্পে টলবে না, ঘরের ভিতর বরফ পড়ে! মুকেশ আম্বানির বাড়ি Antilla যেন বিস্ময়

Feb 20, 2021, 15:46 PM IST
1/6

মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলা (Antilla)। বিশ্বের সব থেকে দামি বাড়গুলির মধ্যে যা দ্বিতীয়। ভারতের সব থেকে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির এই বাড়ি অবস্থিত পৃথিবীর অন্যতম দামি এলাকায়। মুম্বইয়ের অল্টামাউন্ট রোডে ন্যূনতম দেড় লাখ টাকা স্কোয়ার ফিটে ফ্ল্যাট বিক্রি হয়।  সেখানে Antilla চার লক্ষ স্কোয়ার ফিটের উপর তৈরি।  

2/6

২৭ তলা বাড়ি। কিন্তু প্রতিটি ফ্লোরের সিলিং-এর উচ্চতা এতটাই বেশি যে হিসাবমতো ৬০টি ফ্লোর বলা যায়। প্রতিটি ফ্লোর আলাদা ডিজাইনে গড়া। এক সঙ্গে অপরটির কোনও মিল নেই। 

3/6

Antilla রক্ষণাবেক্ষণের জন্য ৬০০-র বেশি কর্মী নিয়োগ করেছেন আম্বানিরা। বাড়িতে মন্দির, রিক্রিয়েশন সেন্টার, সুইমিং পুল, এক্সক্লুসিভ সুইট, আইসক্রিম পার্লার, সিনেমা হল, ডান্স ফ্লোর রয়েছে। আর রয়েছে একটি স্নো-রুম। সেখানে রীতিমতো স্নো-ফল বা তুষারপাত হয়। অবশ্যই কৃত্রিমভাবে। বিশেষ অতিথিদের জন্য সেই স্নো-রুম খোলা হয়। 

4/6

সর্বোচ্চ ৮ রিখটার স্কেলের ভূমিকম্প হলেও অ্যান্টিলা টলবে না।  বাড়ির ছাদে রয়েছে তিনটি হেলিপ্যাড। এছাড়া মোট নটি সুপার ফাস্ট এলিভেটর রয়েছে বিল্ডিং-এ।

5/6

মোট ছতলা গাড়ির গ্যারাজ। সাত তলায় রয়েছে গাড়ির সার্ভিস সেন্টার। বাড়ির চতুর্থ তলে একটি সুন্দর বাগানও রয়েছে। 

6/6

অ্যান্টিলার বল রুম দেখার মতো। সেখানে স্ফটিকের একটি ঝাড়বাতি রয়েছে। বাড়ির রিক্রিয়েশন সেন্টারটি যে কোনও পাঁচ বা সাত তারা হোটেলকেও হার মানাতে পারে।