Rituparna Sengupta: গাড়ি থেকে নামতেই গো-ব্যাক স্লোগান! 'রাত দখলের' রাতে চরম হেনস্থা ঋতুপর্ণাকে....

RG Kar Doctor Rape and Murder: শ্যামবাজারে ঋতুপর্ণাকে লক্ষ্য করে ‘গো ব্যাক’ স্লোগান, গাড়িতেও হামলা চালানো হয় বলে অভিযোগ। ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে টলিউড। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তীব্র নিন্দা করেছেন সুদীপ্তা, সুজয়প্রসাদ থেকে চৈতি ঘোষাল, ভাস্বর সকলেই।

| Sep 05, 2024, 11:47 AM IST
1/6

ঋতুপর্ণা সেনগুপ্ত

Rituparna Sengupta

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতার নানা জায়গার মতো শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে শান্তিপূর্ণভাবে রাত দখল চলছে। অসংখ্য মানুষের ভিড়ে ছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। কিন্তু তারপরে যে ঘটনার সাক্ষী থাকল কলকাতা তা খুব একটা সুখকর অনুভূতি নয়। শ্যামবাজারের কর্মসূচিতে গিয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়তে হয় অভিনেত্রীকে।

2/6

ঋতুপর্ণা সেনগুপ্ত

Rituparna Sengupta

ঘড়িতে তখন ৯টা । শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে, জনতার ভিড়ে মিশে গিয়েছিলেন টলি তারকারা । মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদ জানান ঋতুপর্ণাও।গাড়ি থেকে নামতেই শোনা যায় ‘গো ব্যাক… গো ব্যাক’। তারপরও তিনি প্রতিবাদে অংশ নেওয়ার চেষ্টা করেন। 

3/6

ঋতুপর্ণা সেনগুপ্ত

Rituparna Sengupta

তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে দ্রুত অভিনেত্রীকে গাড়িতে তোলা হয়। তাতেও পরিস্থিতি সামলানো কার্যত অসম্ভব হয়ে ওঠে। গাড়ি ঘিরেও চলে বিক্ষোভ। এমনকী তাঁর গাড়ি ভাঙচুর করা হয়। অভিনেত্রীর গাড়ি লক্ষ্য করে বোতল ছোড়া হয়। কোনওক্রমে এলাকা ছাড়েন ঋতুপর্ণা। 

4/6

ঋতুপর্ণা সেনগুপ্ত

Rituparna Sengupta

বিক্ষোভের মাঝে তাঁকে গাড়িতে তোলা হলে, গাড়ি থেকে কিছু বলার চেষ্টা করেন তিনি। কিন্তু তাঁর কথা কেউ শোনেনি। ঋতুপর্ণা গাড়ির ভিতর থেকে অনুরোধ করেন সকলকে শান্ত থাকার। কিন্তু জনগণ তার উপস্থিতি শ্যামবাজারে মেনে নেয়নি। 

5/6

ঋতুপর্ণা সেনগুপ্ত

Rituparna Sengupta

চার পাশ থেকে উলুধ্বনি এবং শঙ্খ বাজিয়ে ব্যঙ্গ করা হয় অভিনেত্রীকে। উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় শঙ্খ বাজিয়ে আর জি করের ঘটনার প্রতিবাদ জানিয়েছিলেন ঋতুপর্ণা। সেই নিয়ে কম ট্রোলডও হননি। জাতীয় পুরষ্কার বিজয়ী অভিনেত্রী কটাক্ষের মুখোমুখি হওয়ার পরে ভিডিয়োটি সরিয়ে ফেলেন। 

6/6

ঋতুপর্ণা সেনগুপ্ত

Rituparna Sengupta

আর সেই ক্ষোভ থেকেই এদিনের এই বিক্ষোভ বলে মনে করা হচ্ছে। রূপা গঙ্গোপাধ্যায় লিখেছেন, 'ঋতুপর্ণাকে বিনা কারণে এই অপমান করা আমি সমর্থন করি না। করব না। এই নাকি নারী সম্মান।' এই ঘটনায় তীব্র নিন্দা করেছেন সুদীপ্তা চক্রবর্তীও। তিনি লেখেন, কী করে পারলেন?' সমালোচনায় সরব হয়েছেন চৈতি ঘোষাল, কমলেশ্বর মুখোপাধ্যায়রা। এদিন যাদবপুরে বিক্ষোভের মুখে পড়েন মিমিও।