বালাকোট বিমানহানায় খতম ২৫০ জনেরও বেশি জইশ জঙ্গি: অমিত শাহ

Mar 04, 2019, 12:22 PM IST
1/6

s 6

s 6

বালাকোটে ভারতীয় বিমানহানায় কত জঙ্গির মৃত্যু হয়েছে তা এখনও স্পষ্ট করে বলেনি সরকার। সেটাই জানিয়ে দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ।

2/6

S 5

S 5

রবিবার গুজরাটে এক অনুষ্ঠানে অমিত শাহ বলেন, বালাকোটে বিমানহানায় ২৫০ জনের বেশি জঙ্গির মৃত্যু হয়েছে। এক ফলে অমিত শাহ-ই দেশের প্রথম নেতা যিনি জঙ্গি মৃত্যুর একটা সংখ্যা দেশকে জানালেন।

3/6

S 4

S 4

২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ার বালাকোটের জইশ জঙ্গি শিবিরে বিমান হানা চালায় ভারতীয় বায়ুসেনা। এর পর থেকেই বিরোধী মহল থেকে ওই হামলায় কত জঙ্গির মৃত্যু হয়েছে তা সরকারকে প্রকাশ করতে বলে। এনিয়ে শুরু হয়ে যায় তুমুল তরজা।

4/6

S 3

S 3

মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, কত জঙ্গির মৃত্যু হয়েছ তা প্রকাশ করুর সরকার। অন্যদিকে, কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং বলেন, বালাকোটে যে বিমান হানা হয়েছে তার প্রমাণ দিক সরকার।

5/6

S 2

S 2

ভারতের পাক বিমান ধ্বংস ও বোমাবর্ষণের প্রমাণ দিতে তিন বাহিনীর প্রধান দিল্লিতে একটি সাংবাদিক সম্মেলন করেন। সেখান সাংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে বায়ুসেনা প্রধান বলেন, বালাকোটে কত জঙ্গির মৃত্যু হয়েছে তা এখনই বলা যুক্তিযুক্ত হবে না। কিন্তু অমিত শাহ সেটাই বলে দিলেন।

6/6

s 1

s 1

এদিন অমিত শাহ বলেন, পুলওয়ামা হামলার পর অনেকেই ভেবেছিলেন সরকার ফের একটা সার্জিক্যাল স্ট্রাইক করতে পারবে না। দেখুন কী হল! নরেন্দ্র মোদীর নেতৃত্বে সরকার পুলওয়ামা হামলার ১৩ দিনের মাথায় বালাকোটে বিমানহানা চালাল। এতে ২৫০ জনেরও বেশি জঙ্গি মৃত্যু হয়েছে। আমাদের কোনও ক্ষতি হয়নি।