বিমান চুরি! নিয়ন্ত্রণ না করতে পারায় ভেঙে পড়ল

Aug 11, 2018, 13:42 PM IST
1/7

plane_1

plane_1

প্রথমে অপহরণ, তার পর বিমানটিকে ধ্বংস করে আত্মঘাতী হল ওয়াশিংটনের সিটল-টাকোমা বিমানবন্দরের এক কর্মী। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ওয়াশিংটনে।

2/7

plane_2

plane_2

কেন এমন দুর্ঘটনা ঘটালো ওই কর্মী, কারণ এখনও স্পষ্ট নয়। জানা গিয়েছে শুক্রবার রাত ৯.১৫ নাগাদ সিটল-টাকোমা বিমানবন্দর থেকে হরিজন এয়ার কিউ ৪০০ বিমানটিকে অপহরণ করে উড়িয়ে নিয়ে যায় ওই সংস্থারই কর্মী।

3/7

plane_3

plane_3

৭৬ আসন বিশিষ্ট বিমানটিতে কোনও যাত্রী ছিল না বলে টুইটারে জানিয়েছে সি-ট্যাক বিমানবন্দর কর্তৃপক্ষ। পিয়ার্স কাউন্টির বাসিন্দা ওই কর্মীর কোনও বিমান চালনার অভিজ্ঞতা নেই বলেও জানানো হয়েছে।

4/7

plane_4

plane_4

প্রত্যক্ষদর্শীদের মতে, বিমানটিকে যেভাবে ওড়ানো হচ্ছিল, হয় চালক স্টান্ট দেখাচ্ছেন না হলে বিমান চালনায় কোনও অভিজ্ঞতা নেই তাঁর। বিমানটিকে রুখতে পাঠানো হয় একটি এফ-১৫ যুদ্ধবিমান।

5/7

plane_5

plane_5

পাশাপাশি জলপথে ৪৫ ফুটের এক জাহাজ পাঠায় মার্কিন উপকূল রক্ষী। তবে, ২৫ হাজার ফুট উচ্চতায় উড়ে বেড়ানো আলাস্কা এয়ারলাইন্সের বিমানটি ভেঙে পড়ে পাজেট সাউন্ড দ্বীপে।

6/7

plane_6

plane_6

অপহরণকারী ব্যক্তির সম্পূর্ণ পরিচয় এখনও জানা যায়নি। পিয়ার্স কাউন্টির বাসিন্দা বছর উনত্রিশের যুবক বিমানবন্দরের এক কর্মী। 

7/7

plane_7

plane_7

গোয়েন্দাদের অনুমান, আত্মঘাতী হওয়ার পরিকল্পনায় বিমানটিকে উড়িয়ে নিয়ে যায় সে। বিমান কর্তৃপক্ষের সূত্রের খবর ট্রাফিক কন্ট্রলের সঙ্গে কথা বলার চেষ্টা করেছিল সে।