Akshaya Tritiya: জেনে নিন এই অক্ষয় তৃতীয়া কোন কোন রাশির জন্য বয়ে আনছে বিশেষ সৌভাগ্য...

Akshay Tritiya Predictions 2023: পুণ্য এই তিথিতে সকলের জন্যই থাকে সৌভাগ্য লাভের অবকাশ। সকলের জন্যই দিনটি শুভ। তবে তারই মধ্যে বিশেষ কয়েকটি তিথির জাতকদের জন্য থাকে বিশেষ যোগ। এবারেও কয়েকটি রাশির কপালে তেমনই ঠিকরে পড়বে বিশেষ সৌভাগ্যের আলো।

| Apr 22, 2023, 12:58 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৈশাখ মাসের অক্ষয় তৃতীয়া অতি পুণ্য তিথি। যেসব ব্যবসায়ী পয়লা বৈশাখে হালখাতা করেন না, তাঁরা এই অক্ষয় তৃতীয়ার দিনটিকেই বেছে নেন এই কাজটির জন্য। এছাড়াও, অনেকেই অনেক ব্যক্তিগত কাজও এদিন করেন। কেননা, অক্ষয় তৃতীয়া দিনটি অতি পবিত্র। 

বিশ্বাস, বৈশাখ মাসের শুক্ল পক্ষের তৃতীয়ার এই দিনটিতে যে ধনসম্পদ ক্রয় করা হয়, তার কোনও ক্ষয় হয় না। এই বিশ্বাস থেকেই এদিন সোনাদানা কেনার বিশেষ উৎসাহ দেখা যায়৷ 

এই দিনটির বহু তাৎপর্য। কথিত আছে, এই দিনেই গণেশ ও ব্যাসদেব মহাভারত রচনা শুরু করেন। এদিনটিই আবার বিষ্ণুর ষষ্ঠ অবতার পরশুরামের জন্মতিথিও। এদিনই দেবী অন্নপূর্ণার জন্ম হয়েছিল। এদিই স্বর্গ থেকে গঙ্গার মর্ত্যে অবতরণ ঘটেছিল।

বহু পুণ্য ঘটনার সমাবেশে অতি মহার্ঘ এই দিন এবার দেখে নেওয়া যাক, কোন রাশির কপালে কী রয়েছে? 

1/6

কর্মক্ষেত্রে সাফল্য

মেষ: এঁদের কর্মক্ষেত্রে সাফল্য আসবে। এই রাশির জাতকেরা এদিন দানধ্যানে ব্যাপৃত থাকুন। মঙ্গল হবে। খুব বিরল মানুষের আশীর্বাদ পাবেন, জীবন ভরে উঠবে গভীর আনন্দে। 

2/6

ইতিবাচক

বৃষ: এই অক্ষয় তৃতীয়া এই রাশির জাতকদের জন্য খুবই ইতিবাচক। সুখে পূর্ণ হবে মন। এঁদের ব্যয়সংকোচও হবে। বহুল আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। 

3/6

বিনিয়োগের জন্য শুভ

মিথুন: স্বাস্থ্যের উন্নতি ঘটবে। অনেক দিনের কোনও আর্থিক সংকট কেটে যাবে। কাটবে ঋণসংকটও। কর্মক্ষেত্রে শুভ যোগ। বিনিয়োগের জন্যও শুভ।

4/6

লক্ষ্য পূরণ

কর্কট: এই অক্ষয় তৃতীয়া এই রাশির জাতক-জাতিকাদের নানা ভাবে সমৃদ্ধ করবে। বহুদিনের আটকে থাকা কাজ শেষ হবে। এঁরা এদিন রুপো বা সোনা কিনতে পারেন। এঁদের কোনও একটা লক্ষ্য পূরণ হবে।

5/6

আর্থিক লাভ

সিংহ: এঁরা আর্থিকভাবে লাভবান হবেন। বন্ধুর সঙ্গে মিলন হবে। পরিবারের সঙ্গেও ভালো সময় কাটবে।

6/6

ভালো খবর আসবেই

কন্যা: কিছু না কিছু ভালো খবর আসবেই। আর্থিক সুবিধা পাবেন যা আপনার অর্থনৈতিক অবস্থার উন্নতি করবে। বিনিয়োগের কথাও ভাবা যেতে পারে।