School Reopen: আজ ফের শুরু 'স্কুলজীবন', কোভিড বিধি মেনে শুরু সব ক্লাস

Feb 16, 2022, 12:48 PM IST
1/5

আজ থেকে খুলে যাচ্ছে স্কুল

schools are reopening today

আজ থেকে খুলে যাচ্ছে সমস্ত স্কুল। ২০২০ সালের মার্চ মাস থেকেই বন্ধ প্রাথমিক স্কুল। বিভিন্ন স্কুলে গতকাল থেকেই শুরু হয়ে যায় প্রস্তুতি।

2/5

স্যানিটাইজ হওয়া ক্লাসরুম

sanitized classroom

গতকালই ক্লাসরুমগুলিতে স্যানিটাইজেশন প্রক্রিয়া শেষ হয়। যেসব ছাত্রছাত্রিরা আসছেন তাদেরকে হাতে স্যানিটাইজার দেওয়া হচ্ছে এবং সঙ্গে দেওয়া হচ্ছে মাস্ক। একইসঙ্গে কোভিড বিধি মেনে কীভাবে তারা পঠনপাঠন করবে সেটাও বোঝানো হচ্ছে তাদের। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে আগেই ছাত্রছাত্রিদের অনলাইনে জানিয়ে দেওয়া হয়েছে স্কুলে এসে কী করতে হবে।   

3/5

স্কুলে এসে খুশি ছাত্রছাত্রীরা

students are happy to be back at school

ছাত্রছাত্রিদের মুখেও খুশির আভা দেখা গেছে স্কুলে এসে। তারা নিজেও জানিয়েছে এই দু বছরে তারা সব থেকে বেশি মিস করেছে বন্ধু, শিক্ষক এবং তাদের স্কুলকে। স্বভাবতই ক্লাসে ফিরতে পেরে খুশি তারাও।  

4/5

খুশি অভিভাবকরা

happy parents

অভিভাবকরাও জানিয়েছেন যে শিক্ষাঙ্গনের থেকে দূরে সরে কোনও শিশুই ভাল থাকতে পারেনা। স্কুলে এসে নিয়মানুবর্তিতার মধ্যে থাকার যে অভ্যাস তা নষ্ট হচ্ছিল। এবার থেকে এই নিয়মের মদ্ধে বাচ্ছারা বেড়ে উঠবে এটা জরুরি।   

5/5

শিক্ষার ভিতে জোর

foundation of the education

অনেকেই মনে করছিলেন যে অনলাইনে ক্লাস করে শিশুদের শিক্ষার মূল ভিতটাই নষ্ট হচ্ছিল। স্কুল না থাকায় সেভাবে পরাশুনায় জোর দিতে অসুবিধা হয়। এর ফলে শিক্ষার মূল ভিত কাঁচা থেকে যাওয়ার ভয় ছিল অনেক অভিভাবকের।