'বিজেপি মুখ্যমন্ত্রী বাংলায় শপথ নেওয়ার ১ মিনিটের মধ্যেই আয়ুষ্মান ভারত চালু হয়ে যাবে'

Jun 09, 2020, 13:50 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন : প্রথম ভার্চুয়াল পশ্চিমবঙ্গ জনসম্পর্ক যাত্রায় আগাগোড়া মমতা সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তোপ দাগেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল সরকার বাংলার কৃষক, শ্রমিকদের বঞ্চিত করছে। বাংলার মানুষকে স্বাস্থ্য পরিষেবার সুযোগটুকু পর্যন্ত পেতে দিচ্ছে না।

2/5

অমিত শাহ বলেন, "আয়ুষ্মান ভারত প্রকল্পে ৫০ কোটি ভারতীয় উপকৃত হয়েছেন। এই প্রকল্পে ৫ লাখের স্বাস্থ্যবিমা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোদী। ইতিমধ্যেই ১ কোটি ভারতীয় এই প্রকল্পে বিনামূল্যে অস্ত্রোপচারের সুবিধা পেয়েছেন।"

3/5

কিন্তু বাংলার মানুষ এই পরিষেবা থেকে বঞ্চিত। বাংলায় স্বাস্থ্য যোজনা সূচনা হতে দেয়নি রাজ্য সরকার। তোপ দাগেন স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, "বাংলায় গরিব মানুষদের কি নিখরচায় ও উন্নতমানের চিকিৎসা পাওয়ার কোনও অধিকার নেই? কেন গরিব মানুষদের তাঁদের অধিকার থেকে বঞ্চিত করছে বাংলার সরকার?"

4/5

এরপরই অমিত শাহ আশ্বাস দেন, একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে চ্যালেঞ্জ ছুঁড়ে বলেন, "বাংলায় বিজেপি মুখ্যমন্ত্রী শপথ নেওয়ার ১ মিনিটের মধ্যেই চালু হয়ে যাবে আয়ুষ্মান ভারত।" 

5/5

আরও বলেন, "মমতা দিদি, দরিদ্র মানুষের অধিকার নিয়ে রাজনীতি করা বন্ধ করুন। আপনি অন্যান্য অনেক বিষয় নিয়ে রাজনীতি করতে পারেন। তবে 'স্বাস্থ্য' নয়।"