বর্ষণমন্দ্রিত অন্ধকার? কলকাতা-সহ কিছু জেলায় 'শ্রাবণের ধারার মতো' টানা বৃষ্টির পূর্বাভাস...

Intense Spell of Rainfall: জনসাধারণকে অনুরোধ করা হয়েছে, তাঁরা যেন ট্রাফিক নির্দেশ মেনে চলেন। এবং ব্রজবিদ্যু।-সহ বৃষ্টিপাতের সময়ে তাঁরা যেন যতটা সম্ভব কোনও নিরাপদ আশ্রয়ে থাকেন। এমনদিনে খুব বেশি না বেরনোই ভালো।

| Jul 22, 2023, 12:32 PM IST

অয়ন ঘোষাল: আবহাওয়া অফিসে থেকে জানানো হয়েছে, একটানা বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে। যার জেরে আজই শুরু হবে ভারী বর্ষণ। অন্ততপক্ষে টানা ৩ ঘণ্টা বৃষ্টি চলবে। কলকাতা ছাডা়ও এই বৃষ্টি চলবে হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। এমনদিনে খুব বেশি না বেরনোই ভালো। 

 

1/6

টানা ৩ ঘণ্টা বৃষ্টি

অয়ন ঘোষাল: আজ, শনিবার সকাল ১১টা ১৫ মিনিট থেকেই কলকাতা ও সন্নিহিত জেলায় শুরু হবে বৃষ্টি। অন্ততপক্ষে টানা ৩ ঘণ্টা প্রথম লপ্তের বৃষ্টি চলবে বলে জানানো হয়েছে।

2/6

জল জমার আশঙ্কা

অয়ন ঘোষাল: টানা ভারী বৃষ্টির জেরে তথাকথিত নীচু জায়গাগুলিতে জল জমার আশঙ্কা থাকছে। আশঙ্কা রয়েছে শহর জুড়ে বিভিন্ন রাস্তায় বড় ধরনের যানজটেরও। 

3/6

ট্রাফিক নির্দেশ মেনে

অয়ন ঘোষাল: জনসাধারণকে অনুরোধ করা হয়েছে, তাঁরা আজ যেন যথাসম্ভব ট্রাফিক নির্দেশ মেনে চলেন। এবং ব্রজবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সময়ে তাঁরা যেন যতটা সম্ভব কোনও নিরাপদ আশ্রয়েই থাকেন। এমনদিনে না পারতপক্ষে না বেরেনোই ভালো। 

4/6

আবহাওয়া দফতরের পূর্বাভাস

অয়ন ঘোষাল: আলিপুর আবহাওয়া দফতরের সকালের পূর্বাভাস ছিল-- বঙ্গোপসাগরের নিম্নচাপ দক্ষিণের রাজ্যগুলির উপরে প্রভাব ফেলবে। বৃষ্টি হতে পারে ওড়িশা ও অন্ধ্রপ্রদেশে। এ রাজ্যে বৃষ্টির তেমন কোনও সম্ভাবনার কথা তখন বলা হয়নি। বলা হয়েছিল দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। 

5/6

বজ্রবিদ্যুৎ-সহ দু'এক পশলা বৃষ্টি

অয়ন ঘোষাল: রাজ্যের বেশিরভাগ জায়গাতেই বজ্রবিদ্যুৎ-সহ দু'এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথাই সেই পূর্বাভাসে উল্লেখ করা হয়েছিল। তবে উত্তরবঙ্গের দু-একটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস ছিলই। 

6/6

শ্রাবণঘনগহনমোহে

অয়ন ঘোষাল: তবে একটু বেলার দিকে দেওয়া ওয়েদার ফোরকাস্টের আপডেটেড ভার্সনে দেখা যাচ্ছে আজ, শনিবার কলকাতা তো বটেই, পাশাপাশি কলকাতার সন্নিহিত জেলাগুলিতেও টানা বৃষ্টি হবে। তা মন্দ কী? শ্রাবণঘনগহনমোহে যদি কেটে যায় একটি সুন্দর উইকেন্ড?