Argentina Copa America 2024 Squad: এ কী টিম করলেন স্কালোনি, নিলেন না চার বিশ্বকাপজয়ীকে! কাদের সঙ্গে মেসি খেলবেন?

Argentina Copa America 2024 Squad: এ কী টিম করলেন লিয়োনেল স্কালোনি, নিলেন না চার বিশ্বকাপজয়ী তারকাকে! কিন্তু কেন? কাদের সঙ্গে তাহলে মেসি মার্কিল মুলুকে খেলবেন?

May 21, 2024, 18:31 PM IST
1/9

ফের কোপা আমেরিকায়

Copa America 2024 In USA

দুয়ারে কড়া নাড়ছে কোপা আমেরিকার। এবার কাপযুদ্ধ মার্কিন মুলুকে। কোপা ফিরছে আমেরিকায়। জো বাইডেনের দেশে ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত চলবে লাতিন আমেরিকার শ্রেষ্ঠ ফুটবল প্রতিযোগিতা। আমেরিকার ফুটবল উন্নয়নের পালে হাওয়া তো লাগছেই। কারণ ২০১৬ সালের পর ফের আমেরিকার মাটিতে কোপা।

2/9

কোপা আমেরিকার দল ঘোষণা করল আর্জেন্টিনা

Argentina Copa America 2024 Squad

আসন্ন কোপা আমেরিকার জন্য় ২৯ সদস্য়ের সম্ভাব্য় দল ঘোষণা করে দিল গতবারের চ্য়াম্পিয়ন আর্জেন্টিনা। তবে কোচ লিয়োনেল স্কালোনি রাখেননি চার বিশ্বকাপ জয়ী তারকাকে। তাহলে কাদের নিয়ে মেসি খেলবেন কোপায়? জেনে নিন ঝলকে।

3/9

২৮ বছর পর কোপা জয় নীল-সাদা জার্সিধারীদের

Argentina Wins Copa America After 28 Years

২০২১ সালের ১১ জুলাই এসেছিল সেই মাহেন্দ্রক্ষণ। অবশেষে লিওনেল মেসির শাপমুক্তি ঘটেছিল। দেশকে তিনি এনে দিতে পেরেছিলেন ট্রফি। রবিবাসরীয় মারাকানায় কোপা আমেরিকার ফাইনালে, ব্রাজিলকে হারিয়ে শেষ হাসি হেসেছিল আর্জেন্টিনা। অ্যানহেল ডি মারিয়ার এক মাত্র গোলে 'সাউথ আমেরিকান ক্লাসিকো' জিতেছিল লা আলবিসেলেস্তে। ২৮ বছর পর কোপা জিতেছিল আর্জেন্টিনা। ১৯৯৩ সালের পর প্রথমবার কোপা জিতেছিল আর্জেন্টিনা।

4/9

বিশ্বকাপে কোন গ্রুপে আর্জেন্টিনা

 Argentina In Which Group

বিশ্বকাপে আর্জেন্টিনা রয়েছে গ্রুপ 'এ'তে। মেসিদের সঙ্গে রয়েছে পেরু, চিলি ও কানাডা। আগামী ২১ জুন আর্জেন্টিনার কোপা অভিযান শুরু কানাডার বিরুদ্ধে। ভারতীয় সময়ে সেই ম্য়াচ ভোর সাড়ে পাঁচটায়।    

5/9

কোপায় আর্জেন্টিনার গোলকিপার কারা?

Argentina Copa America 2024 Goalkeepers

লাস্ট লাইন অফ ডিফেন্সে- ফ্রাঙ্কো আর্মানি, জেরোনিমো রুলি ও এমিলিয়ানো মার্টিনেজ  

6/9

কোপায় আর্জেন্টিনার ডিফেন্ডার কারা?

Argentina Copa America 2024 Defenders

রক্ষণের পাহাড় তুলবেন গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মলিনা, লিয়োনার্দো বালের্দি, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, লুকাস মার্টিনেজ, নিকোলাস ওটামেন্ডি, লিয়ান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস ট্য়াগলিয়াফিকো ও ভ্য়ালেন্টিন বার্কো

7/9

কোপায় আর্জেন্টিনার মিডফিল্ডার কারা?

Argentina Copa America 2024 Midfielders

মাঝমাঠ সামলাবেন গুইদো রডরিগেজ, লিয়োনার্দো পারেদেস, অ্যালেক্সিস ম্য়াক অ্যালিস্টার, রডরিগো ডি পল, এক্সেকুইয়েল প্য়ালাসিওস, এনজো ফার্নান্ডেজ  ও লো সেলসো।

8/9

কোপায় আর্জেন্টিনার ফরোয়ার্ড কারা?

 Argentina Copa America 2024 Forwards

ফরোয়ার্ডে আগুন জ্বালাবেন অ্য়ানহেল ডি মারিয়া, ভ্য়ালেন্টিন কার্বোনি, লিয়োনেল মেসি, অ্যানহেল কোরেরা, আলেয়ান্দ্রো গারাঞ্চো, নিকোলাস গঞ্জালেজ, লওতারো মার্টিনেজ ও জুলিয়ান আলভারেজ।  

9/9

চার বিশ্বকাপারই নেই আর্জেন্টিনা দলে

Four World Cup champions Missing for Argentina Copa America 2024 Squad

স্কালোনির সম্ভাব্য় ২৯ সদস্য়ের দলে নেই জুয়ান ফয়েথ, পাপু গোমেজ, থিয়াগো আলমাডা ও পাওলো দিবালা! জুয়ান ফয়েথকে ভোগাচ্ছে চোট, গোটা মরসুমই তিনি ছিলেন মাঠের বাইরে। ড্রাগ টেস্টে ব্য়র্থ আলেয়ান্দ্রো নির্বাসিত দুই বছর। থিয়াগো আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলবেন অলিম্পিক্স। তবে সবচেয়ে বড় চমক দিবালার না থাকা!