ক্রিকেট ছিল প্রথম প্রেম, বিসিসিআই ও ডিডিসিএ-র দায়িত্বেও অবিচল ছিলেন অরুণ জেটলি

Aug 24, 2019, 15:01 PM IST
1/5

ক্রিকেট ও জেটলি

ক্রিকেট ও জেটলি

কলেজ জীবনে চুটিয়ে ক্রিকেট খেলতেন। তার পর রাজনীতিতে আসার পর আর সেভাবে মাঠে নামতে পারেননি। কিন্তু ক্রিকেটের প্রতি প্রেম তাঁর ছিলই। রাজনীতির পাশাপাশি ক্রিকেটের প্রশাসক হিসাবেও সমান তালে দায়িত্ব সামলেছিলেন অরুণ জেটলি। 

2/5

ক্রিকেট ও জেটলি

ক্রিকেট ও জেটলি

সদ্য প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি একবার এক সাক্ষাতকারে বলেছিলেন, ''আমরা যারা স্পোর্টসম্যান তারা আসলে আবেগপ্রবণ, বোকা। আমাদের কোনও জাত হয় না। আমরা অখণ্ড ভারতবর্ষে বিশ্বাসী। আমরা মনে করি, আমাদের একটাই জাত। স্পোর্টসম্যান। আর দেশের হয়ে খেলার স্বপ্ন দেখা ছাড়া আমাদের আর কোনও ভাবনা নেই।''

3/5

ক্রিকেট ও জেটলি

ক্রিকেট ও জেটলি

বিসিসিআই-এর সহ-সভাপতি হিসাবে তিনি দায়িত্ব সামলেছিলেন। পরে ২০১৩ আইপিএল ফিক্সিং কাণ্ডের পর পদ থেকে ইস্তফা দেন। অরুণ জেটলির মৃত্যুতে তাই শোকের ছায়া বিসিসিআই-এর অন্দরমহলে। 

4/5

ক্রিকেট ও জেটলি

ক্রিকেট ও জেটলি

দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসেয়েশন-এর প্রশাসক হিসাবে ছিলেন দীর্ঘ ১৩ বছর। ডিডিসিএ-এর সভাপতি পদে সম্মানের সঙ্গে দায়িত্ব সামলেছেন জেটলি। তাঁর সময়ে অবশ্য ডিডিসিএ দুর্নীতিতে জর্জরিত হয়েছিল। কিন্তু দুর্নীতির কালো ছিটে তাঁর গায়ে এক ফোঁটাও কখনও লাগেনি। 

5/5

ক্রিকেট ও জেটলি

ক্রিকেট ও জেটলি

দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়াম ঢেলে সাজানোর পিছনেও অরুণ জেটলির গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ডিডিসিএ-র সঙ্গে ছিল তাঁর আত্মার সম্পর্ক। পরে অবশ্য সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছিলেন অরুণ জেটলি।