ইমরানের 'ডানহাতের' সম্পত্তি ১১৩৪৫৩৬০৩৬০ টাকার! বাকিরা আঙুল ফুলে কলাগাছ

Jul 20, 2020, 15:02 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: যেন জীবন্ত কুবের! পাকিস্তানে প্রধানমন্ত্রীর সহকারী-উপদেষ্টাদের অর্থ ও সম্পত্তির পরিমাণ দেখে চক্ষু চড়কগাছ পাক নাগরিকদের। অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল অসীম সালিম বাজবা এখন প্রধানমন্ত্রী ইমরান খানের বিশেষ সহকারী। তাঁর মোট সম্পত্তির পরিমাণ শুনলে তাক লেগে যাবে! ১৫ কোটি ডলারেরও বেশি তাঁর সম্পত্তি! ভারতীয় মুদ্রায় যা ১১৩৪ কোটির কাছাকাছি দাঁড়াবে।  

2/5

ইসলামাবাদ, করাচি, লাহোর সব জায়গায় দুটি করে বাড়ি রয়েছে তাঁর। রহিম ইয়ার খান ও ভাওয়ালপুরেও বাড়ি রয়েছে এই অবসরপ্রাপ্ত সেনাকর্তার। এখানেই শেষ নয়, স্ত্রীর নামেও মোটা টাকা জমিয়ে রেখেছেন বাজবা। রাওলাপিণ্ডিতে বিদেশি মুদ্রায় অ্যাকাউন্টও রয়েছে তাঁর।

3/5

কে এই অসীম সালিম বাজবা? ২০১৬ সালের ১১ ডিসেম্বর বাজবা পাকিস্তানি সেনার জেনারেল হেড কোয়ার্টারে ইনসপেক্টর জেনারেল আর্মস হিসেবে নিযুক্ত হন। এরপর তিনি হন সাউদার্ন কমান্ডের কমান্ডার। এছাড়াও ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনের ডিরেক্টর জেনারেল হয়ে কাজ করেছেন। অবসরের পর ২০১৯ সালে চিন-পাকিস্তান ইকোনমিক করিডর অথোরিটির চেয়ারম্যান হন। ২৭ এপ্রিল ২০২০ সালে তিনি প্রধানমন্ত্রী ইমরান খানের তথ্য সম্প্রচারণের বিশেষ সহকারী হিসেবে নিযুক্ত হন। প্রধানমন্ত্রী ঘনিষ্ঠ এই প্রাক্তন সেনাকর্তার সম্পত্তির হিসাব দেখে কপালে চোখ উঠেছে অনেকেরই।  

4/5

তবে শুধু বাজবা নয়। পাকিস্তানের তথ্য বিষয়ক মন্ত্রী শিবলি ফরাজ ক্যাবিনেট ওয়েব সাইটে প্রধানমন্ত্রী সহকারী ও উপদেষ্টাদের সম্পত্তির পরিমাণ সকলের সামনে আনার পর সেই তথ্য দেখার পর ঘুম উড়ে যাওয়ার মতো অবস্থা। সকলেই বিপুল ধনসম্পত্তির মালিক। সম্পত্তির নিরিখে এ বলে আমায় দেখ, ও বলে আমায়!

5/5

পাক মন্ত্রকের উপদেষ্টা ডঃ আবদুল রজ্জক দাউদ। তাঁর কৃষি জমি রয়েছে ২২৮ কোটি টাকার। এছাড়া জমি রয়েছে ৩১১ কোটির। তাঁর নামে শেয়ার রয়েছে ৩৯০৯ কোটি টাকারও বেশির। যা হিসাব করতে গেলে ক্যালকুলেটরের ডিজিটও ছাড়িয়ে যাচ্ছে।