খোলা মনে সবার এই রায় মনে নেওয়া উচিত: রাজনাথ

Nov 09, 2019, 13:02 PM IST
1/7

s 7

s 7

অবশেষে অযোধ্যা মামলার রায় দিল সুপ্রিম কোর্ট। অযোধ্যায় বিতর্কিত জমি দেওয়া হয়েছে হিন্দু পক্ষকে। অন্যদিকে মসজিদ তৈরির জন্য ৫ একর জমি দেওয়া হয়েছে সুন্নি ওয়াকফ বোর্ডকে। তবে তা হবে বিতর্কিত ২.৭৭ একর জমির বাইরেই। রায় শুনে প্রথম প্রতিক্রিয়া প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সংবাদমাধ্যমে বলেন, ‘ঐতিহাসিক রায়। খোলা মনে এই রায় সবার মেনে নেওয়া উচিত। এই রায়ের ফলে সর্বধর্ম সমন্বয়ের ধারনা আরও মজবুত হবে। এই সময়ে সবাই ধৈর্য ও শান্তি বজায় রাখবেন বলে আশা রাখি।’

2/7

s 6

s 6

কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, সুপ্রিম কোর্টের রায় বেরিয়েছে। কংগ্রেস রাম মন্দির তৈরির পক্ষে। এই রায়ে একদিকে যেমন মন্দির তৈরির রাস্তা খুলল তেমনি বিজেপি সহ অন্যান্য দলের রাজনৈতিক ইস্যু শেষ হয় গেল।

3/7

S 5

S 5

সুপ্রিম কোর্টের রায় নিয়ে নীতীন গড়করি বলেন, সবার উচিত এই রায় মনে নেওয়া ও শান্তি বজায় রাখা।

4/7

S 4

S 4

অল ইন্ডিয়া মুসলিম পার্সোন্যাল ল বোর্ডের আইজীবী জাফরিয়াব জিলানি বলেন, এই রায়কে সম্মান জানাই। কিন্তু এই রায়ে সন্তুষ্ট নই। এনিয়ে পরবর্তি পদক্ষেপ নেব।

5/7

S 3

S 3

এই রায়ে আমি খুশি। রায় শুনে বললেন মামলার অন্যতম পক্ষ ইকবাল আনসরি। তিনি বলেন, আদালতের রায়কে সমর্থন করি। শেষপর্যন্ত এই ফয়সলা হয়েছে এতে আমি খুশি।

6/7

S 2

S 2

রায় নিয়ে হিন্দু মহাসভার আইনজীবী বরুণ কুমার সিনহা বলেন, ঐতিহাসিক এই রায়ের মাধ্যমে বৈচিত্রের মধ্যে ঐক্যের বার্তা দিল সুপ্রিম কোর্ট।

7/7

s 1

s 1

এই রায় সবার মেনে নেওয়া উচিত। অযোধ্য মামলার রায় শুনে বললেন নীতীশ কুমার। এনিয়ে আর কোনও বিতর্ক হবে না। সমাজিক সুসম্পর্কের জন্য এই রায় সহায়ক হবে।