গ্রামের ছেলে তাপস পাল রাজনীতির নোংরামোর শিকার, স্মৃতিচারণায় বিজেপি মন্ত্রী বাবুল

Feb 19, 2020, 10:29 AM IST
1/5

জ্যোতির্ময় কর্মকার : তিনিও হুগলির ছেলে, তাপস পালও তাই ছিলেন। দুজনেই প্রথম জীবনে বিনোদন জগতের সঙ্গে যুক্ত ছিলেন, পরে নাম লেখান রাজনীতিতে। একজন তৃণমূলে, অন্যজন বিজেপিতে। যুযুধান দুই দলের নেতা। তবে আজ অবশ্য আর কোনও বিরোধ বা বিরোধিতা নয়, তাপস পালের আকস্মিক প্রয়াণে স্মৃতিমেদুর বাবুল সুপ্রিয়। 

2/5

দিল্লিতে দাঁড়িয়ে এদিন হুগলির উত্তরপাড়ার ছেলে বাবুল সুপ্রিয় বলেন, "সিনেমায় গান গাওয়ার আগে থেকে তাপস পালের সঙ্গে আমার আলাপ। আমার এক কাকা ও তাপস পাল দুজনেই হুগলি মহসিন কলেজে পড়েছেন। কলেজ ফেস্টে দেখা হয়েছে।" জানান, "সিনেমা হলে দাদার কীর্তি দেখতে গিয়ে নন্দিনীদিকে প্রথম দেখেছি। তখনও ওদের বিয়ে হয়নি।" 

3/5

তাপস পালের সঙ্গে তাঁর একটা মিল আছে বলেও এদিন বলেন বাবুল। কী সেই মিল? বাবুল বলেন, "আমাদের একটা মিল আছে। আমারও তরুণ মজুমদারের ফিল্ম থেকে অভিনয়ের শুরু। ওনারও দাদার কীর্তি দিয়ে শুরু।" 

4/5

রাজনীতির ময়দানে যুযুধান দুই দলের সৈনিক দুজনে। কিন্তু রাজনীতির উত্তাপ দুজনের ব্যক্তিগত সম্পর্কে কখনও চিড় ধরাতে পারেনি। বাবুল জানান, "মুম্বই এলে দেখা করতেন। বাড়িতে আসতেন। খেতে ভালবাসতেন। মানুষের সঙ্গে ভাল মিশে যেতে পারতেন।"  

5/5

তবে রাজনীতির আঙিনায় তাপস পাল 'পরিস্থিতির শিকার' বলেই মনে করেন বাবুল। বিজেপি মন্ত্রীর কথায়, "উনি, আমি গ্রামের ছেলে। নদীর ধারে ফুটবল খেলে বড় হয়েছি। রাজনীতির মারপ্যাঁচ, যে নোংরামোটা হয়, সেখানে তাপসদার মতো মানুষ একটু বেশি-ই বিপজ্জনক পরিস্থিতির শিকার (Vulnerable) হয়।