Babul Supriyo:বাবুলকে শপথবাক্য পাঠ করিয়ে রাজ্যপালকে নিশানা ডেপুটি স্পিকারের

May 11, 2022, 14:50 PM IST
1/6

শপথ নিলেন বালিগঞ্জ বিধানসভার বিধায়ক বাবুল সুপ্রিয়। তাঁর শপথ নিয়ে জট কাটার পর আজ বুধবার তাঁকে শপথবাক্য পাঠ করালেন ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়।  

2/6

এদিকে বাবুলকে শপথবাক্য পাঠ করিয়ে রাজ্যপালের বিরুদ্ধে সরব হলেন আশিস বন্দ্যোপাধ্যায়। তবে ভালোয় ভালোয় সবকিছু মিটে যাওয়ায় তিনি সবাইকে ধন্যবাদ জানান তিনি।  

3/6

রাজ্যপালকে নিশানা করে আশিস বন্দ্যোপাধ্যায় বলেন, নতুন বিধায়ককে পপথবাক্য পাঠ করাতে হয়েছে আমাকে, তা সে যে কোনও কারণেই হোক। রাজ্যপাল আমাদের মধ্যে বিভাজন তৈরির চেষ্টা করছেন। তবে আমরা সবাই এক হয়ে কাজ করব।  

4/6

আশিস বন্দ্যোপাধ্যায় আরও বলেন, স্পিকার আমাকে চিঠি দিয়ে শপথবাক্য পাঠ করানোর অনুরোধ করেছিলেন। তাই সেই দায়িত্ব পালন করেছি।

5/6

সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পর ফাঁকা হয়ে যাওয়া বালিগঞ্জ বিধানসভা আসনের উপনির্বানে জয়ী হন বাবুল সুপ্রিয়। কিন্তু জট পেকে যায় তাঁর শপথগ্রহণ নিয়ে। কারণ সাধারণভাবে বিধায়কদের শপথবাক্য পাঠ করান বিধানসভার স্পিকার। কিন্তু রাজ্যপাল স্পিকারকে দেওয়া তাঁর সেই অধিকার ফিরিয়ে নেন।

6/6

এদিকে বাবুলের শপথের জন্য রাজ্যপালের কাছে অনুমতি চায় রাজ্য সরকার। কিন্তু রাজ্যপাল উল্টো বিভিন্ন আটকে থাকা বিলের ব্যাপারে জানতে চান। এনিয়েই তৈরি হয় টানাপোড়েন। পরে অবশ্য তিনি ডেপুটি স্পিকারকে শপথবাক্য পাঠ করানোর অনুমতি দেন। তবে সেই নির্দেশ পালন করতে অপারগ বলে রাজ্যপালকে জানিয়ে দেন ডেপুটি স্পিকার। শেষপর্যন্ত দলের তরফে শপথবাক্য পাঠ করাতে বলায় রাজী হন আশিস বন্দ্যোপাধ্যায়।