Bajaj Pulsar NS125: স্পোর্টস বাইকের দুনিয়ায় এল নতুন সদস্য!

Aug 26, 2022, 15:15 PM IST
1/5

যখন কেউ ভারতে একটি স্পোর্টস বাইকের কথা ভাবেন, প্রথম যে নামটি মনে পড়ে সম্ভবত তা পালসার৷ এনএস২০০ হোক বা এনএস১৬০, পালসার এনএস সিরিজ এক দশকেরও বেশি সময় ধরে ভারতে স্পোর্টস বাইকের সংজ্ঞা হয়ে উঠেছে। নতুন বাজাজ পালসার এনএস১২৫ হল পালসার এনএস পরিবারের সবচেয়ে হালকা মোটর বাইক এবং এটি স্পোর্টি লুক, পারফরমেন্স এবং অ্যাক্সেসযোগ্য শক্তির একটি নিখুঁত সমন্বয়।

2/5

বাজাজ পরিবারের 'নেকেড স্পোর্টস' (এনএস) লাইন-আপ থেকে আসা পালসার এনএস১২৫ একই দ্রুততা, একই অ্যাড্রিনালিন রাশ এবং বহুল পরিচিত এনএস সিরিজের স্পোর্টি চরিত্রকে আরও বাড়িয়ে তোলে। ঠিক যে কারণে এর পূর্বসূরী এনএস১৬০ এবং এনএস২০০-ও স্পোর্টস বাইকের দুনিয়া শাসন করে গিয়েছে।  

3/5

যাঁরা প্রথম স্পোর্টস বাইক কেনার কথা ভাবছেন তাঁদের জন্য বাজাজ পালসার এনএস১২৫ একেবারে নিখুঁত বাছাই। আকর্ষণীয় রঙে দারুন চেহারা, সহজ ব্যবহারযোগ্য পাওয়ার এবং শহুরে রাস্তার ঝাঁকুনি ও গতির জন্য প্রতিক্রিয়াশীল পরিধি ফ্রেম — পালসার এনএস১২৫-এ রয়েছে সব কিছু।

4/5

ক্রমবর্ধমান জ্বালানির মূল্যের সঙ্গে স্পোর্টি ১২৫ সিসি সেরা ভারসাম্য বজায় রাখতে পারে। পারফরমেন্সের ক্ষেত্রে, বাইকটির ১২৫ সিসি ডিটিএস-আই ইঞ্জিন ৮.৮২ কেডব্লিউ (১২ পিএস) শক্তি এবং ১১ এনএম পিক টর্ক প্রদান করতে পারে, যা এনএস১২৫-কে তার বিভাগে সবচেয়ে শক্তিশালী করে তুলেছে (১ লাখ টাকা এক্স-শোরুম বিভাগে)।

5/5

বাজাজ পালসার এনএস১২৫-এ রয়েছে ১৭-ইঞ্চি অ্যালয় হুইল, যার মোট ওজন মাত্র ১৪০ কিলোগ্রাম। বাইকটিতে রয়েছে ২৪০ মিমি ফ্রন্ট পেটাল ডিস্ক ব্রেক এবং ১৩০ মিমি পিছনের ড্রাম ব্রেক। পাশাপাশি এতে রয়েছে অ্যান্টি-স্কিড ব্রেকিং সিস্টেমের সঙ্গে অতিরিক্ত ব্রেকিং পাওয়ারও। টেলিস্কোপিক ফর্ক এবং ডুয়াল শক অ্যাবজরবার ব্যবহার করে এটির নাইট্রোক্স সাসপেনশন সব গতিতেই মসৃণ রাইড দিতে সক্ষম। এই সমস্ত বৈশিষ্ট্য একটি বাইকে একত্রিত হলে তা অপ্রতিদ্বন্দ্বী হয়ে ওঠে তো বটেই!