Bangladesh Protest: স্বজনপোষণ ইউনূসের? জেনে নিন, ঘনিষ্ঠ বান্ধবীদের কী ভাবে যুক্ত করছেন সরকারে...

Muhammad Yunus: বাংলাদেশের ছাত্র-আন্দোলন চলে গিয়েছে মৌলবাদী শক্তির হাতে? তবে, এরই মধ্যে অন্য বিপদ! শোনা যাচ্ছে, ইউনূস নাকি খেলা শুরু করে দিয়েছেন! কী খেলা?

| Aug 15, 2024, 18:07 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অভিযোগ ছিল, বাংলাদেশের ছাত্র-আন্দোলন হাইজ্যাকড হয়ে চলে গিয়েছে মৌলবাদী শক্তির হাতে। বাংলাদেশে অভ্যুত্থানের পরে যা যা ঘটেছে, তা মোটেই অভিপ্রেত নয়। বিশেষ করে গণভবনে যে-লুণ্ঠনকাজ হয়েছে, ছাত্রদের কীর্তিই নয় বলে মত তাঁদের। এ নিয়ে পক্ষে ও বিপক্ষে অনেক তর্ক ও বিতর্ক রয়েছে। তবে এরই মধ্যে অন্য বিপদ বাংলাদেশে। শোনা যাচ্ছে, ইউনূস নাকি এরই মধ্যে খেলা শুরু করে দিয়েছেন! কী খেলা?

1/6

অন্তর্বর্তী-মাথা

পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআইয়ের মদতে হাসিনা সরকারকে ফেলে দিয়েছে, পরবর্তীতে গঠিত হয়েছে অন্তর্বর্তী সরকার। তার মাথা মুহাম্মদ ইউনূস।

2/6

খেলা

কিন্তু, শোনা যাচ্ছে, অন্তর্বর্তী সরকার গঠিত হওয়ার পরেই নিজের খেলায় নেমে পড়েছেন ইউনূস।

3/6

বান্ধবী 'উপদেষ্টা'

অন্তর্বর্তী সরকার গঠন করার আগেই দুই ঘনিষ্ঠ বান্ধবী নূরজাহান বেগম ও সৈয়দা রিজওয়ান হাসানকে 'উপদেষ্টা'র মতো গুরুত্বপূর্ণ পদে বসান তিনি। নূরজাহান বেগম গ্রামীণ ব্যাঙ্কের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। ইউনূসের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে জোর গুঞ্জন আছেই।

4/6

বিশেষ পদে

এই দুই ঘনিষ্ঠের পরে এবার তাঁর আর এক ঘনিষ্ঠ লামিয়া মোরশেদকেও ইউনূস বিশেষ পদে বসাচ্ছেন বলে খবর।

5/6

বিশেষ সহকারী

শোনা যাচ্ছে, বিশেষ সহকারী হিসেবে নিয়োগ করা হচ্ছে বিএনপি-র কট্টর সমর্থক হিসেবে পরিচিত এবং ২০০৭ সালে তৎকালীন সেনাপ্রধান মইন ইউ আমেদের কুকর্মের প্রধান সঙ্গী আলি ইমাম মজুমদারকে। 

6/6

হাসিনা-গ্রেফতারি

এই আলি ইমাম মজুমদার আবার মার্কিন যুক্তরাষ্ট্রের গুপ্তচর সংস্থা সিআইএ-র এজেন্ট হিসেবেও পরিচিত! ২০০৭ সালে শেখ হাসিনাকে গ্রেফতার করানোর পিছনে নাকি এঁরই হাত ছিল!