৫ মাস পর খুলল শহরের পানশালাগুলি, করোনা সুরক্ষায় সবার জন্য থাকছে একাধিক বিধিনিষেধ

Sep 01, 2020, 18:52 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন : দীর্ঘ লকডাউন কাটিয়ে প্রায় সাড়ে ৫ মাস পর আজ মঙ্গলবার থেকে খুলছে শহরের পানশালাগুলি। করোনা আবহে অনেকটাই পরিবর্তন ঘটেছে পানশালার পরিবেশে। 

2/6

বার বা রেস্টুরেন্টে ঢোকার আগে প্রত্যেকের শরীরের তাপমাত্রা থার্মাল গান দিয়ে পরীক্ষা করা হবে। তাপমাত্রা নির্দিষ্ট মাত্রার মধ্যে থাকলে, তবেই ভেতরে ঢোকার অনুমতি মিলবে। ভিতরে ঢোকার আগে হাত স্যানিটাইজ করতে হবে প্রত্যেককে। 

3/6

করোনার সংক্রমণ থেকে সুরক্ষায় জোর দেওয়া হচ্ছে সোশ্যাল ডিসট্যান্সিংয়ে। এক টেবিল থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে তারপর আরেকটি টেবিল রাখা হচ্ছে। 

4/6

মেনুকার্ডে বার কোড থাকছে। সেই বার কোড স্ক্যানের মাধ্যমে গ্রাহকরা খাবার কিংবা মদ অর্ডার করতে পারবেন। মদের বোতল, গ্লাস সব সানিটাইজ করার পরই সার্ভিস করা হবে।

5/6

কেউ যদি কোনও স্ন্যাক্স অর্ডার করেন, তবে সেই স্ন্যাক্সও প্যাকেটে করে দেওয়া হবে। কেউ যদি কোনও খাবার অর্ডার করেন তবে প্লেট, কাপ, গ্লাস সবই সানিটাইজ করে তারপর দেওয়া হবে। 

6/6

খাবার উচ্ছিষ্ট হলে, তা নির্দিষ্ট ডিসপোজেবল প্যাকেটে ফেলে দেওয়া হবে। এছাড়া অধিকাংশ ক্ষেত্রেই বিল মেটানোর বিষয়ে ফোন পে, গুগল পে- এধরেনর ক্যাশলেস লেনদেনের উপর জোর দেওয়া হচ্ছে।