Basirhat: বসিরহাট পেল ৪৫ লক্ষ টাকার অত্যধুনিক মানের ফুটবল স্টেডিয়াম

Jun 27, 2022, 20:16 PM IST
1/6

বিমল বসু: বসিরহাটের ফুটবলের পুরনো ঐতিহ্যকে ফিরিয়ে আনা ও এলাকার তরুণদের ফুটবলমুখী করার জন্য নেওয়া হল দারুণ পদক্ষেপ। বসিরহাটের এসপি জবি থমাস কে-র উদ্যোগে বসিরহাট মিনাখাঁয় তৈরি হল অত্যধুনিক মানের ফুটবল স্টেডিয়াম।  

2/6

এক সময়ে বসিরহাটের ফুটবলাররা কলকাতা ও ভারতের ময়দানে দাপিয়ে বেড়িয়েছেন। তালিকায় রয়েছেন মিহির বসু, নাসির আহমেদ, অলোক দাস, দীপেন্দু বিশ্বাস, নাজিম উল হক হাবিবুর রহমানের। তবে বসিরহাট থেকে এখন সেই মানের ফুটবলাররা উঠে আসছে না।  

3/6

প্রায় ৪৫ লাখ টাকায় তৈরি হয়েছে আধুনিক এই ফুটবল মাঠ। মাঠের চারদিক ঘেরা। রাতে খেলার জন্য রয়েছে উচ্চক্ষমতাসম্পন্ন ফ্লাডলাইট। পাশাপাশি মাঠে বসানো হয়েছে প্রায় চার ইঞ্চি পুরু কৃত্রিম ঘাস (অ্যাস্ট্রোটার্ফ)।    

4/6

এই আধুনিক ফুটবল মাঠের উদ্বোধন করেন এডিজি সাউথ বেঙ্গল সিদ্ধিনাথ গুপ্তা আইজি  প্রেসিডেন্ট রেঞ্জ তন্ময় রায়চৌধুরী ও বসিরহাট জেলার এসপি জবি থমাস কে। আধুনিক মাঠ পেয়ে খুশি এলাকার ক্রীড়াপ্রেমী মানুষ থেকে শুরু করে প্রাক্তন ও বর্তমান খেলোয়াড়রা।   

5/6

সিদ্ধিনাথ গুপ্তা ও তন্ময় রায়চৌধুরী বলে লাথি মেরেই এই মাঠে খেলার সূচনা করেন। কলকাতা ক্রিকেট অ্যান্ড ফুটবল ক্লাব এবং বসিরহাট জেলার এসপি ফুটবল টিমের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ দিয়ে এই মাঠের খেলার সূচনা হয়।   

6/6

তন্ময় রায়চৌধুরী ও জবি থমাস কে এই প্রদর্শনী ম্যাচে অংশগ্রহণ করেন। উদ্বোধনী অনুষ্ঠানে মাঠে হাজির ছিলেন প্রাক্তন ভারতীয় দলের খেলোয়াড় তপন ঘোষ ও ইস্ট-মোহনে খেলা নাজিমুল হক-হবিবুর রহমান।