আমিরশাহিতেই হবে মেয়েদের মিনি আইপিএল

Oct 01, 2020, 14:24 PM IST
1/5

করোনা উদ্বেগের মাঝে একটা সময় ছিল যখন অনেকের মনেই হয়তো প্রশ্ন ছিল আদৌ কি এবার আইপিএল হবে? মারণ ভাইরাসের প্রকোপ থেকে বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট লিগকে বাঁচাতে সৌরভ গাঙ্গুলির বোর্ড নিরাপদ ভেন্যু হিসেবে বেছে নিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। আমিরশাহিতে আইপিএল শুরু হওয়ার পরেই সৌরভ গাঙ্গুলি ইঙ্গিত দিয়েছিলেন যে এবারও মেয়েদের আইপিএল হবে।    

2/5

মহিলা ক্রিকেটাররা বঞ্চিত হবেন না, মেয়েদের আইপিএল হচ্ছে। আমিরশাহিতেই হবে মেয়েদের মিনি আইপিএল। ৪ থেকে ৯ নভেম্বর হবে তিন দলের এই টুর্নামেন্ট। সরকারিভাবে বিসিসিআই এখনও সূচি ঘোষণা করেনি। তবে সূত্রের খবর, ছেলেদের আইপিএলের শেষ সপ্তাহে ছয় দিনের মধ্যে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

3/5

প্রসঙ্গত ২০১৮  সাল থেকে মহিলাদের মিনি আইপিএল অনুষ্ঠিত হচ্ছে। যদিও মেয়েদের মিনি আইপিএলের সরকারি নাম অবশ্য চ্যালেঞ্জার সিরিজ।

4/5

 মেয়েদের মিনি আইপিএলে তিনটি দল হল ট্রেলব্লেজার ভেলোসিটি ও সুপারনোভা।  

5/5

 অক্টোবর মাসের তৃতীয় সপ্তাহে ভারতীয় এবং বিদেশি ক্রিকেটাররা আরব আমিরশাহিতে পৌঁছে যাবেন। তিন দলের ক্রিকেটারদের একই হোটেলে বায়ো সিকিওর বাবলে রাখা হবে। ছেলেদের মতো মেয়েদেরও আমিরশাহিতে পৌঁছে ছয়দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। যেখানে প্রথম, তৃতীয় এবং পঞ্চম দিনে করোনা টেস্ট হবে। এই তিন টেস্টের ফল নেগেটিভ হলে তবেই সপ্তম দিন থেকে মাঠে নামতে পারবেন ক্রিকেটাররা।