জামাইয়ের পাতে থাকুক আমের নতুন রেসিপি, রইল Mango Parfait তৈরি করার সহজ উপায়

Jun 16, 2021, 07:56 AM IST
1/8

আজ জামাইষষ্ঠী আর জামাই আদর  মানেই দিনভর নানান খাবারের সমাহার, তবে শেষ পাতে মিষ্টির পাশাপাশি যা না থাকলেই নয় তা হল আম। বাঙালির জামাইয়ে শেষ পাতে ফলের রাজা আম থাকবেই, তবে এই বছর জামাইকে খাওয়াতে পারেন আমের নতুন এক পদ। আমের আইক্রিম বাড়িতে অনেকেই তৈরি করতে পারেন Mango Parfait, আমের পারফাইট বানানোর সহজ রেসিপি রইল। 

2/8

গ্রীষ্মকাল মানেই আমের সময়। গ্রীষ্মের আগমনের সঙ্গে সঙ্গেই সকলের রান্নাঘরে আম মজুত হতে থাকে। এই সময়ে বিভিন্ন ধরনের আম যেমন গোলাপখাস, হিমসাগর, ল্যাংড়া আম পাওয়া যায় তবে জামাইয়ের পাতে হিমসাগর আমই পছন্দ শাশুড়িদের।

3/8

Mango Parfait খেতে শুধু সুন্দরই নয় স্বাস্থ্যকর খাবারও, এর অন্যতম প্রধান কারণ হল এটি ফলের সার্থকতায় তৈরি হয়।

4/8

মিষ্টি খাবারের মধ্যেই রয়েছে Mango Parfait। এই রেসিপিতে রয়েছে আম, গ্রানোলা, দই, শিয়া বীজ এবং মধু যা স্বাস্থ্যের সঙ্গে আপস করতে দেবে না। 

5/8

আম, গ্রানোলা,দই, শিয়া বীজ এবং মধুতে তাদের নিজস্ব স্বাস্থ্যগুন থাকে।  গ্রানোলা রক্তচাপ এবং অন্ত্রের স্বাস্থ্যের উন্নতি করে। এটি অ্যান্টিঅক্সিডেন্টগুলির একটি পরিপূরকও।

6/8

আম থেকে খোসা ছাড়িয়ে টুকরো করে কেটে মিক্সারের পাত্রে স্থানান্তর করে ব্লেন্ড  করুন।    

7/8

মিক্সিং পাত্রে দই নিন, এতে মধু যোগ করে ভাল করে মিশিয়ে নিয়ে একটি  গ্লাসে ঢেলে প্রথমে আমের পিউরি দিয়ে তারপরে দই যোগ করতে হবে।

8/8

গ্লাসে স্তরগুলি দেখে গ্রানোলা যুক্ত করুন, একই প্রক্রিয়াটি পুনরায় পুনরায় কাঁচের রিমের প্রায় 3/4 অবধি পৌঁছে দিন। আপনার পছন্দ মতো কাটা আম দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।