Santragachi Bridge: বড়দিনের আগেই মানুষকে স্বস্তি দিয়ে চালু সাঁতরাগাছি ব্রিজ

Dec 23, 2022, 09:34 AM IST
1/5

খুলে গেল সাঁতরাগাছি ব্রিজ

খুলে গেল সাঁতরাগাছি ব্রিজ

অয়ন ঘোষাল: ২১ টি দুর্বল এক্সপ্যানসন জয়েন্টকে দুই ভাগে অর্থাৎ মোট ৪২ দফায় মেরামতির জন্য দেড় মাস সময়সীমা ধার্য হলেও পূর্ত দফতর দ্রুত কাজ শেষ করায় আজ সকাল ছটা থেকে সমস্ত রকম যানবাহনের জন্য খুলে দেওয়া হল সাঁতরাগাছি রেল উড়ালপুলের দুই দিকের লেন।

2/5

কবে শুরু হয় কাজ

কবে শুরু হয় কাজ

১৯ নভেম্বর থেকে মেরামতির কাজ শুরু হয়। পণ্যবাহী গাড়ির জন্য সেদিন থেকেই সম্পূর্ণ বন্ধ হয়ে যায় সাঁতরাগাছি উড়ালপুল। গণ পরিবহণ ও ব্যক্তিগত পরিবহণের জন্য রিলে সিস্টেম চালু করে হাওড়া ট্রাফিক পুলিস।

3/5

কীভাবে চলছিল গাড়ি

কীভাবে চলছিল গাড়ি

এক দিকের গাড়ি দশ মিনিট এবং অন্য দিকের গাড়ি দশ মিনিট এই নিয়মে সেতুর একটি লেন ব্যবহার করে পরিবহণ সচল রাখা হলেও দীর্ঘ স্টপেজ টাইমে নাজেহাল হচ্ছিলেন নিত্যযাত্রীরা।

4/5

দ্রুত কাজ শেষ করার নির্দেশ

দ্রুত কাজ শেষ করার নির্দেশ

অসুবিধার কথা বুঝতে পেরে, মুখ্যমন্ত্রী পূর্ত দফতরকে দ্রুত কাজ শেষ করার নির্দেশ দেন। তাই প্রথমে পয়লা জানুয়ারী বলা হলেও শুক্রবার অর্থাৎ ২৩ ডিসেম্বর সকাল থেকেই পুর্ণ পরিকাঠামোয় চালু করে দেওয়া হল সেতু। 

5/5

নজরদারির ব্যবস্থা

নজরদারির ব্যবস্থা

হাওড়া ট্রাফিক পুলিস ড্রোনের মাধ্যমে সেতুতে ট্রাফিক নজরদারি চালাবে। শীতের পর্যটনের মরশুমে শুক্রবার থেকেই কয়েকগুণ বেড়ে যাবে দীঘা, শান্তিনিকেতন, বাঁকুড়া, পুরুলিয়াগামী গাড়ির সংখ্যা। তাই সেতু পুর্ণ ক্ষমতায় চালু হওয়ায় স্বস্তি সব মহলেই।