Cyclone Dana Update: ভয়ংকর দুর্যোগ তাণ্ডব চালাবে! ভয়ে কাঁপছে সুন্দরবন...

Oct 22, 2024, 12:07 PM IST
1/6

প্রসেনজিত্‍ সর্দার: ঘূর্ণিঝড় ডানা প্রভাব পড়তে পারে দক্ষিণ ২৪ পরগণা সুন্দরবনের উপরে। বুধ ও বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি ঝড়ের গতিবেগ থাকবে বলে ইতিমধ্যে ক্যানিং এসডিও অফিসে খোলা হবে আজ কন্ট্রোল রুম।   

2/6

যেখান থেকে সুন্দরবনের বিভিন্ন জায়গা নজরদারি করা হয় বলে জানা যাচ্ছে প্রশাসনের তরফ থেকে। গোসাবা সুন্দরবন কোস্টাল ঝড়খালি পাশাপাশি বাসন্তী কেরানীগঞ্জ নজরদারি চলবে। আজকের আয়লা বাড়িগুলি পরিষ্কার পরিচ্ছন্ন করা হবে সেখানে বিদ্যুতের জন্য জেনারেটরের ব্যবস্থা করা হবে বলেও জানা যাচ্ছে।

3/6

পঞ্চায়েতগুলিকে প্রশাসনের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছ যে সমস্ত এলাকায় মাটির বাড়িগুলি আছে, নদীর ধারে যারা বসবাস করে তাদেরকে আয়লা বাড়িতে আসার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।   

4/6

এর পাশাপাশি পঞ্চায়েতে ত্রিপল, শুকনো খাবার মজুত রাখার জন্য বলা হয়েছে প্রশাসনের তরফ থেকে বলে জানা যাচ্ছে। আজ বিভিন্ন জায়গায় বাঁধের পরিদর্শন করবে প্রশাসন।

5/6

সুন্দরবন লাগোয়া উত্তর ২৪ পরগণার হিঙ্গলগঞ্জে শুরু হল মাইকিং। তাই আগাম মানুষকে সতর্ক করতে সুন্দরবন লাগোয়া হিঙ্গলগঞ্জ পঞ্চায়েতের উদ্যোগে আজ থেকে শুরু হল মাইকিং।

6/6

পঞ্চায়েতের পক্ষ থেকে আজ এলাকার মানুষকে ঝড়ের হাত থেকে রক্ষা পেতে আগাম সতর্ক করতে টোটোয় মাইক বেঁধে প্রচার শুরু করে। মাইকে ঘোষণা করা হয় আগামী ২৩ ও ২৪শে অক্টোবর প্রাকৃতিক দুর্যোগ-সহ ঘুর্ণিঝড় আছড়ে পড়তে পারে সেই কারণে সকলকে নিরাপদ আশ্রয়ে থাকার জন্য আহ্বান করা হচ্ছে। অযাথা কেউ ঝুঁকি নেবেন না নিকটবর্তী স্কুল কলেজে আশ্রয় নেবেন।