Bengal Weather Update: রবিবার থেকেই বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির শুরু! সপ্তাহশেষে কি ফের তাপপ্রবাহ?

Bengal Weather Update: আজ রবিবার কলকাতায় আকাশ আংশিক মেঘলা থাকবে, বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। সপ্তাহশেষে কি ফিরবে তাপপ্রবাহ? দেখে নেওয়া যাক, কী বলছেন আবহাওয়াবিদেরা।

| Apr 23, 2023, 15:37 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এখন আবহাওয়ার আপডেটের দিকেই অধিকাংশের নজর থাকে। কেননা, আবহাওয়া বেশ খামখেয়ালি হয়ে পড়ছে। এবং তার নানা প্রভাবও পড়ছে জনজীবনে। আজ রবিবার কলকাতায় আকাশ আংশিক মেঘলা থাকবে, বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। জানা গিয়েছে, কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রির কাছাকাছি।

1/6

এই মুহূর্তে দুটি সিস্টেম

আবহাওয়াবিদেরা বলছেন, এই মুহূর্তে দুটি সিস্টেম রয়েছে। একটি উত্তরবঙ্গ থেকে ছত্তীশগড় পর্যন্ত রয়েছে। এর ফলে দুই বঙ্গের সব জেলাতেই আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। 

2/6

উত্তরবঙ্গে

উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে  ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সতর্কতা।

3/6

দুই বঙ্গেই

দুই বঙ্গেই এরকম আবহাওয়া  দু-তিন দিন বজায় থাকবে।   

4/6

দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড়

দক্ষিণবঙ্গের সব জেলাতেই আজ, রবিবার ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়ার সম্ভাবনা রয়েছে।

5/6

আগামী দিনে সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি

রবিবার সকালের পূর্বাভাসেই বলা হয়েছিল, আগামী দুদিন সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। তার পরের দুদিন তা আরও ২ ডিগ্রি কমতে পারে বলেও অনুমান আবহাওয়াবিদদের। তাপপ্রবাহ আর থাকবে না। আগামী ৪-৫ দিন অন্তত তাপপ্রবাহ ফেরার কোনও সম্ভাবনা নেই।

6/6

পূর্ব ভারতের বেশিরভাগ রাজ্যেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি

বলা হয়েছিল, পূর্ব ভারতের বেশিরভাগ রাজ্যেই আগামী তিন-চার দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওড়িশায় শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার ও সোমবার। বিহারে সোমবার ও মঙ্গলবার শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওড়িশায় সোমবার ভারী বৃষ্টিপাত হবে।