‘রাজ্যে ত্রাস সৃষ্টি করেছে শাসকদল, সিভিক ভলান্টিয়াররা তৃণমূলের হয়ে কাজ করছে’

Feb 04, 2019, 13:50 PM IST
1/8

S 8

S 8

সিবিআই ইস্যুতে সুপ্রিম কোর্টে মামলা, রাজ্যপালের কাছে কেন্দ্রীয় তদন্ত সংস্থায় দরবার, রাজনাথ সিংয়ের রাজ্যপালকে ফোন নিয়ে ক্রমশ চাপ বাড়ছে রাজ্য সরকারের ওপরে। এরপর তা আরও বাড়ল।

2/8

s 7

s 7

সোমবার সকালে দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাত করল বিজেপির প্রতিনিধি দল।

3/8

s 6

s 6

পশ্চিমবঙ্গে যাতে ভয়মুক্তভাবে ভোটদাতারা ভোট দিতে পারেন তার ব্যবস্থা করতে কমিশনকে অনুরোধ করলেন নির্মলা সীতারমন ও মুখতার আব্বাস নকভি।

4/8

S 5

S 5

কমিশন থেকে বেরিয়ে এসে নির্মলা সীতারমন বলেন, তৃণমূল কংগ্রেস গণতন্ত্র বিশ্বাস করে না। এখানে রাজনৈতিক দলের সুস্থ্য ও গণতান্ত্রিক উপায়ে ভোটে লড়াই করার কোনও জায়গা নেই। ত্রাসের পরিবেশ সৃষ্টি করেছে তৃণমূল।

5/8

S 4

S 4

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী অভিযোগ, রাজ্যে বিজেপি নেতাদের সভা করতে দেওয়া হচ্ছে না। যোগী আদিত্যনাথের কপ্টার নামতেই দেয়নি রাজ্য প্রশাসন। বাধ্য হয়েই তাঁকে ফোনে জনসভায় বক্তব্য রাখতে হয়।

6/8

S 3

S 3

সীতারামন বলেন, জেলাশাসক বলে ফেলেছেন সভা না করতে দেওয়ার ব্যাপারে তাঁর ওপরে চাপ রয়েছে। রাজ্য সরকার পশ্চিমবঙ্গ সিভিক ভলান্টিয়ার নিয়োগ করেছে। এরা তৃণমূলের হয়ে কাজ করছে। মানুষ পুলিস ও সিভিক ভলান্টিয়ারের তফাত বুঝতে পারেছে না।

7/8

S 2

S 2

অন্যদিকে, মুখাতার আব্বাস নকভি বলেন, তৃণমূলের উদ্দেশ্যই হল রাজ্যে বিজেপি নেতাদের প্রচার করতে না দেওয়া। সভার অনুমতি দেওয়া হচ্ছে না। অমিত শাহর সভায় আসা লোকজনের ওপরে হামলা হচ্ছে। এর প্রভাব ভোটের ওপরে পড়বে।

8/8

s 1

s 1

নকভি এদিন আরও বলেন, পশ্চিমবঙ্গের পরিস্থিতি নির্বাচন কমিশনের আধিকারিকরা মনযোগ দিয়ে শুনেছেন। রাজ্য যাতে ভয়মুক্ত পরিস্থিতিতে নির্বাচন করা যায় তার ব্যবস্থা যাতে করা হয় তার আবেদন করা হয়েছে।