অডিয়ো টেপে ষড়যন্ত্রের অভিযোগ তুলে পাল্টা চাপে রাজস্থান কংগ্রেস, সিবিআই তদন্তের দাবি বিজেপির

Jul 18, 2020, 15:59 PM IST
1/5

বিজেপির বিরুদ্বে গেহলট সরকারকে ফেলার চক্রান্তের অভিযোগ তুলে বিপাকে কংগ্রেস। সোশ্যাল মিডিয়ায় একটি অডিয়ো টেপ ঘুরছে। সেখানে নাকি বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়ক ভানওয়ার লাল শর্মা গেহলট সরকারকে ফেলার ব্যাপারে কথা বলছেন এক বিজেপি নেতার সঙ্গে। ওই টেপের প্রসঙ্গ টেনেই পাল্টা কামান দেগেছে বিজেপি।

2/5

  বিজেপির দাবি ওই টেপের কন্ঠস্বর আসলে কার তার সিবিআই তদন্ত হোক। শনিবার বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র বলেন, ওই টেপের ব্যাপারে সিবিআই তদন্ত হোক। রাজস্থান সবকিছু নিশ্চয় বিজেপি নিয়ন্ত্রণ করছে না! কংগ্রেসের মধ্যেই ষড়যন্ত্রকারী রয়েছে।  আমরা বলছি, ওই টেপ তৈরি করা হয়েছে।

3/5

সম্বিত পাত্রের প্রশ্ন, যে অডিয়ো টেপটি ঘুরছে সেটি ফোন থেকে টেপ করা। ওই ফোন ট্যাপিং কি আইন মেনে করা হয়েছিল! এটা কি অত্যন্ত সংবেবদনশীল বিষয় নয়! চাপে পড়ে ওই টেপ কংগ্রেস বানায়নি তো! রাজস্থানে যাঁরা রাজনীতি করেন তাঁদের সাবার ফোন ট্যাপ করা হচ্ছে না তো! আমাদের দাবি ফোন ট্যাপ যদি হয়েই থাকে তাহলে তা কি উপযুক্ত আইন মেনে হয়েছিল! এনিয়ে আমরা সিবিআই তদন্তের দাবি করছি। যে অডিয়ো টেপটি কেন্দ্রীয় মন্ত্রীর বলে চালানো হচ্ছে তা আসলে তাঁর গলা নয়।

4/5

শুক্রবারই কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা এক সাংবাদিক সম্মেলনে রাজস্থান কংগ্রেসের ২ নেতার বরখাস্ত হওয়ার কথা ঘোষণা করেন।  এর মধ্যে একজন ভানওয়ার লাল শর্মা।  একটি টেলিফোন কথোপোকথনে নাকি কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতের সঙ্গে তাঁকে কথা বলতে শোনা গিয়েছে। 

5/5

এদিকে, পুলিস সঞ্জয় জৈন নামে একজন ব্যবাসীকে গ্রেফতার করেছে যাঁর কথা ওই অডিয়ো টেপে শোনা গিয়েছে।