''কাদা মাখুন, শাঁখ বাজান, করোনা পালাবে!'' পরামর্শ দেওয়া বিজেপি সাংসদ করোনায় আক্রান্ত

Sep 16, 2020, 17:38 PM IST
1/5

ভাবিজি পাপড় খেলে শরীরে রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়বে। এমনই দাবি করেছিলেন বিজেপির এক সাংসদ। ভাবিজির পাপড় অবশ্য তিনি খাননি বোধ হয়। তাই শেষমেশ তিনিও করোনায় আক্রান্ত হয়েছিলেন। এবার দেশবাসীকে কাদা মেখে শাখ বাজিয়ে শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পরামর্শ দেওয়া বিজেপি সাংসদও করোনায় আক্রান্ত।

2/5

কয়েকদিন আগে তাঁর কিছু ছবি ও ভিডিয়ে ভাইরাল হয়েছিল। রাজস্থানের বিজেপি সাংসদ সুখবীর সিং জৌনপুরিয়া কাদা মাখামাখি করেছিলেন সারা শরীরে। তার পর সেই অবস্থাতেই শাঁখ বাজান। তিনি দাবি করেছিলেন, কাদা মাখলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। নিয়মিত শাঁখ বাজালে ফুসফুসের কার্যক্ষমতা বাড়ে। আর এসবের জন্য করোনা দূরে পালায়। 

3/5

জৌনপুরিয়া এদিন নিজেই টুইট করে করোনায় আক্রান্ত হওয়ার খবর দেন। তার পর থেকেই প্রবল সমালোচনার মুখে পড়েত হয় তাঁকে। বিজেপি সাংসদদের একের পর এক অযাচিত ও যুক্তিহীন পরামর্শে যে অনেকেই বিরক্ত, তা সাধারণ মানুষ বুঝিয়ে দেন। 

4/5

প্রশাসনের তরফে বারবার বলা হয়েছে, অতিমারির সময় কোনওরকম অযুক্তিকর পরামর্শ মেনে চললে হিতে বিপরীত হতে পারে। কিন্তু বিজেপি সাংসদরা নিজেরাই অদ্ভুত সব পরামর্শ দিয়ে চলেছেন। তাঁরা সেসব পরামর্শ দেওয়ার পর করোনায় আক্রান্তও হচ্ছেন।

5/5

জৌনপুরিয়া পরামর্শ দিয়েছিলেন, এই অতিমারির সময় কাদায় খেলতে হবে, সাইকেল চালাতে হবে, বৃষ্টিতে ভিজতে হবে, শাঁখ বাজাতে হবে। তা হলেই শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। এবং ওষুধ খেতে হবে না। করোনায় দূরে পালাবে। তবে এসব টোটকা তাঁর নিজের জীবনেই কাজে লাগল না।