লোকসভা ভোটের আগে রাজ্যে 'কার্পেট বম্বিং' করতে চলেছে বঙ্গ বিজেপি

Jan 24, 2019, 22:37 PM IST
1/8

অঞ্জন রায়: লোকসভা ভোটের আগে পশ্চিমবঙ্গে প্রচারে ঝড় তুলতে চলেছে বিজেপি। আর সে কারণে উড়িয়ে আনা হচ্ছে কেন্দ্রীয় নেতৃত্ব-সহ রাজ্যের নেতাদের। 

2/8

রাজ্যে 'গণতন্ত্র বাঁচাও' সভা করতে আসছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, বিপ্লব দেব, ধর্মেন্দ্র প্রধান, শাহনওয়াজ হোসেন-সহ বিজেপির একাধিক শীর্ষ নেতৃত্ব। 

3/8

২৭ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারির মধ্যে মোট আটজন শীর্ষ নেতানেত্রী আসছেন বলে বিজেপি সূত্রের খবর।

4/8

সুপ্রিম কোর্টের নির্দেশে বিজেপির রথের চাকা আর গড়ায়নি। রথের সঙ্গেই একাধিক সভার পরিকল্পনা করেছিল গেরুয়া শিবির। রথ না চললেও তাই সভাগুলি করতে চলেছে বিজেপি। 

5/8

রাজ্যে বিজেপির ৩৮ টি সাংগঠনিক জেলাতেই একটি বড় সভার পরিকল্পনা করা হয়েছে। তার মধ্যে কলকাতাতেই ৪টি জনসভা করার সিদ্ধান্ত নিয়েছে বঙ্গ বিজেপি। লোকসভাভিত্তিক হবে জনসভাগুলি। যাদবপুর, ভবানীপুর, দমদম ও শ্যামবাজারে জনসভা করার পরিকল্পনা বিজেপির।    

6/8

৬ ও ৭ ফেব্রুয়ারি সভার শিবরাজ সিং চৌহানের। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সভা ২৯ ও ৩০ জানুয়ারি। বিজেপি সূত্রে জানা গিয়েছে, ৫ ও ৬ ফেব্রুয়ারি সভা অর্জুন মুন্ডার, ২৭ জানুয়ারি সভা সুশীল মোদীর এবং ৭ ফেব্রুয়ারি সভা করার কথা ধর্মেন্দ্র প্রধানের।

7/8

এর মধ্যে ২ ফেব্রুয়ারি ঠাকুরনগর ও আসানসোলে সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

8/8

এমন একের পর এক সভা করার কৌশল রচনা করেছিলেন বিজেপির প্রয়াত নেতা প্রমোদ মহাজন। আর এর নাম তখন দেওয়া হয়েছিল, 'কার্পেট বম্বিং'। মমতাকে সরাতে সেই কৌশলই নিতে চাইছে রাজ্য বিজেপি। রাজ্যে প্রতিদিন একটা-দুটো সভা করে শাসক দলের উপরে চাপ বাড়াও, একইসঙ্গে কর্মীরা উজ্জীবিত হবেন।