৪০ কিমি যেতে ভাড়া ৮০০ টাকা! লকডাউনে বিমানবন্দরে দাপিয়ে বেড়াচ্ছে দালালচক্র

Aug 08, 2020, 11:39 AM IST
1/5

নিজস্ব চিত্র

লকডাউনে কলকাতা বিমানবন্দরে সক্রিয় দালাল চক্র। লকডাউনের কারণে বিমানবন্দরে আটকে পড়া যাত্রীদের গন্তব্যে পৌঁছে দিতে চাওয়া হচ্ছে আকাশছোঁয়া মূল্য।

2/5

নিজস্ব চিত্র

বিমানবন্দর থেকে এক ঘণ্টা দূরে উত্তর ২৪ পরগনার হাবড়া- মেরে কেটে ৩৫ কিলোমিটারের যেতে চাওয়া হচ্ছে ৮০০ টাকা। যা শুনে মাথা হাত পড়েছে লকডাউনে বিমানবন্দরে আটকে পড়া যাত্রীর।

3/5

নিজস্ব চিত্র

পকেটের কথা চিন্তা করে হেঁটেই গন্তব্যে রওনা দেন যাত্রীরা। চলতি মাসের দ্বিতীয় সাপ্তাহিক লকডাউনে জি ২৪ ঘণ্টার ক্যামেরায় ধরা পড়ল এমনই চিত্র। শুনশান বিমানবন্দরে প্রবেশ করতেই দেখা যায় এক প্রাইভেট গাড়ির চালক এক ব্যক্তিকে গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য টাকা চাইছেন।

4/5

নিজস্ব চিত্র

 যাত্রী তাতে রাজি না হয়ে সোজা হাঁটতে থাকেন। এরপরেই গাড়ির চালককে লকডাউনে গাড়ি নিয়ে কেন বেড়িয়েছেন?  প্রশ্ন করা হলে জানান, “গাড়ি বিমানবন্দরের পার্কিংয়ে ছিল তা নিতে আসেন। যাওয়ার পথে এক যাত্রীকে দেখে সামান্য কিছু পয়সার বিনিময়ে নামিয়ে দিতে চেয়েছিলাম মাত্র। আর কিছু নয়!”

5/5

নিজস্ব চিত্র

যদিও চালক তাঁর বক্তব্যের প্রেক্ষিতে পার্কিংয়ের কোন নথি দেখাতে পারেননি। গাড়ির ড্যাশবোর্ড খুলে গত বছরের কিছু পার্কিং স্লিপ দেখান। যাত্রী জানান,  তিনি আগরতলা থেকে কলকাতা বিমানবন্দরে নামেন। রাজ্যে লকডাউনের কারণে আটকে পড়েছেন। হাবড়ায় যাবেন। কিন্তু কোন যানবাহন পাচ্ছিলেন না। এমত অবস্থায় ওই গাড়ির চালক তাকে পৌঁছে দিতে ৮০০ টাকা চান।