বন্যায় খেলনা গাড়ির মতো ভেসে গেল আস্ত একটা বাস!

Sep 24, 2018, 11:40 AM IST
1/8

ভয়াল বন্যার গ্রাসে এবার হিমাচলপ্রদেশ।  হিমাচল প্রদেশের মানালিতে একটি টুরিস্ট বাস বন্যার তোড়ে বিয়াসের জলে ভেসে গিয়েছে। রবিবার বিকালে মানালির পটেটো গ্রাউন্ডে এই ঘটনাটি ঘটেছে।

2/8

বাসটি সেসময় মাঠে দাঁড়িয়েছিল।  যদিও সেসময় বাসে কোনও যাত্রী না থাকার কারনে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

3/8

এই বাসটি যেখানে দাঁড়িয়ে ছিল, তার পাশ দিয়েই বিপজ্জনকভাবে বয়ে যাচ্ছিল বিয়াস নদী। আচমকাই জলস্তর বেড়ে যাওয়ায় ভেসে যায় বাসটি।

4/8

স্থানীয় বাসিন্দারা নিষেধ করা সত্ত্বেও বাসকর্মীরা বাসটিকে সেখানেই দাঁড় করিয়েছিলেন। কেরলে বন্যার ক্ষত শুকোয়নি এখনও। এরই মধ্যে ভ্রমণপিপাশুদের আরও এক ডেসটিনেশন জলের তলায়।

5/8

বিগত ২৪ ঘণ্টায় প্রায় ১২৭.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে সেখানে। এই প্রবল বৃষ্টিপাতের জেরে ভুমিক্ষয়ের কারনে বড় সড়কপথগুলিও বিপর্যস্ত হয়েছে।

6/8

মান্ডি জেলার হানোগী মন্দিরের কাছে চন্ডীগড়-মানালি ২১ নম্বর জাতীয় সড়ককে স্পর্শ করেছে বিয়াস। মান্ডির ৩ নম্বর জাতীয় সড়কের যানচলাচল ব্যহত হয়েছে এই বৃষ্টিপাতের কারনে।

7/8

সেখানকার হাওয়া অফিস সূত্রে খবর, ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে এই বৃষ্টিপাতে ধরমশালা, উনা, গারেট, জোগিন্দরনগর, সুজানপুর, ভারওয়াইন, নাদাউন, বাইজনাথ, কাঙরা প্রভৃতি জেলার জন জীবন বিপর্যস্ত।

8/8

সূত্রের খবর,বিয়াস নদীর জলস্তর অত্যধিক মাত্রায় বেড়ে যাওয়ার কারনে মানালি থেকে ২২কিলোমিটার দূরে ধোবি অঞ্চলে কমপক্ষে ২৬ জন মানুষ আটকে পড়েছেন।