Camels in Malda: বাঁশবাগানে হঠাৎ 'হাজির' উটের দল!

Nov 21, 2021, 15:58 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: যেখানে তাদের থাকারই কথা নয়। সেখানেই হঠাৎ তাদের আগমন। বাঁশবাগানে হঠাৎ 'হাজির' উটের দল! আর তা নিয়েই শোরগোল পড়ে গিয়েছে মালদায়।

2/6

মালদার চাঁচল থানার অন্তর্গত জালালপুরের একটি বাঁশবাগান থেকে এদিন ৫টি উট উদ্ধার করল পুলিস। চাঁচলের এসডিপিও শুভেন্দু মন্ডল জানিয়েছেন, জালালপুরের একটি বাঁশবাগানে উটগুলি দড়ি দিয়ে বাঁধা অবস্থায় ছিল।

3/6

গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে অভিযান চালাতেই উটগুলির হদিশ মেলে। তারপর উটগুলিকে উদ্ধার করে চাঁচল থানায় নিয়ে আসা হয়েছে। বর্তমানে চাঁচল থানায় রয়েছে ৫-৫ উট।  

4/6

তবে বিড়ম্বনার শেষ নেই! উটের খাদ্য নিয়ে আবার ধন্দে পড়েছেন উর্দিধারীরা। এই নিয়ে তাঁরা আবার প্রাণী বিশেষজ্ঞদের সঙ্গে যোগাযোগ করেছেন। এখন গ্রাম বাংলার বাঁশবাগান কোনওভাবেই মরুপ্রাণীর বিচরণ ক্ষেত্র নয়। 

5/6

তাহলে কোথা থেকে কীভাবে উটগুলি বাঁশবাগানে এল? কে বা কারা এই উটগুলি নিয়ে এসেছে? তা নিয়েই প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে। এই ঘটনায় তদন্ত শুরু করেছে চাঁচল থানার পুলিস। 

6/6

যদিও এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি। প্রাথমিকভাবে পুলিস মনে করছে, উটগুলিকে পাচারের উদ্দেশেই বাঁশবাগানে এনে লুকিয়ে রাখা হয়েছিল।