পুলিসের স্টিকার লাগিয়ে ধুলো দেওয়ার চেষ্টা, নাকা চেকিংয়ে রোগী সমেত গাড়ি আটক বেলগাছিয়ায়

Apr 21, 2020, 14:07 PM IST
1/10

নিজস্ব প্রতিবেদন : পুলিসের স্টিকার লাগানো গাড়িতে করে নিয়ে যাওয়া হচ্ছিল রোগী। বেলগাছিয়ায় কলকাতা পুলিসের নাকা চেকিংয়ের সময় ধরা পড়ল সেই গাড়ি। 

2/10

প্রাইভেট গাড়িতে পুলিসের স্টিকার লাগিয়ে কোনও অনুমতি পত্র ছাড়াই রোগী নিয়ে যাওয়া হচ্ছিল বলে অভিযোগ। গাড়িটিকে দেখে সন্দেহ হওয়ায় আটক করে পুলিস। তারপরই সামনে আসে আসল গল্প। 

3/10

পুলিস গাড়িটিকে আটকে রেখে রোগীদের গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করে। কেন্দ্রীয় প্রতিনিধি দল আজ বেলগাছিয়া যেতে পারে বলে শোনা যাচ্ছে। তাই সকাল থেকেই বেলগাছিয়াতে শুরু হয়েছে নাকা চেকিং।

4/10

বেলগাছিয়া ব্রিজের মুখে কলকাতা পুলিসের দল গাড়ি থামিয়ে নাকা চেকিং করছে। অপ্রয়োজনে কেউ বাড়ির বাইরে বেরলে, তাঁকে ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে। এমনকি পুলিসের স্টিকার লাগানো গাড়িও ফিরিয়ে দেওয়া হচ্ছে। 

5/10

প্রত্যেকটি গাড়ি ধরে ধরে চেকিং করা হচ্ছে। অনুমতি পত্র রয়েছে কি না, পরিচয় পত্র আছে কি না, সব যাচাই করার পরই গাড়ি যাওয়ার অনুমতি মিলছে।  

6/10

প্রসঙ্গত, কেন্দ্রীয় দলের সঙ্গে সকালেই কথা হয় কলকাতা পুলিসের। তারপরই বাড়ে তৎপরতা। সোমবার রাজ্যে এসে পৌঁছয় কেন্দ্রীয় দল। আজ তাদের কলকাতার বিভিন্ন এলাকা ঘুরে দেখার কথা। 

7/10

সূত্রে খবর, সোমবার রাতে গুরুসদয় রোডের বিএসএফ-এর দফতরে ছিল কেন্দ্রীয় প্রতিনিধি দল। এদিন সকাল ১০ টা নাগাদ কেন্দ্রীয় দলের প্রতিনিধিরা সেখান থেকে একবার গাড়িতে করে বের হলেও, কয়েক মিনিটের মধ্যেই আবার গাড়ি ঘুরিয়ে ভিতরে চলে যান। 

8/10

তারপরই বালিগঞ্জ থানার ওসিকে বিএসএফ-এর দফতরে আসতে দেখা যায়। কিছুক্ষণ পর সেখানে আসেন ডিসি এএসডি দেবস্মিতা দাস।  

9/10

সেখানে অফিসারদের সঙ্গে কথা বলে বেরিয়ে যান তিনি। তারপরই হঠাৎ করে পুলিসের তৎপরতা চোখে পড়ে। ওই দফতরের সামনে শুরু হয়ে যায় নাকা চেকিং।   

10/10

একসঙ্গে প্রচুর কলকাতা পুলিস সামিল হন নাকা চেকিংয়ে। তবে কলকাতা পুলিসের সঙ্গে কেন্দ্রীয় দলের অফিসারদের কী কথা হয়েছে, তা অবশ্য জানা যায়নি।