Kolkata Doctor Rape And Murder Case: রোজ ১৩ ঘণ্টা জেরা সন্দীপকে, দেখা হচ্ছে ফোনকলের লিস্ট! প্রকৃত ঘটনা এবং অপরাধী সম্বন্ধে যা জানা গেল...

R G Kar Doctor Death: আরজি কর কাণ্ড আর শুধু এ শহরের নয়, নয় শুধু এ-রাজ্যেরও। তা এবার গোটা দেশকে স্পর্শ করেছে। গোটা দেশ প্রতিবাদে মুখর হয়েছে।

| Aug 19, 2024, 17:04 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অনেকদিনই হল আরজি কর কাণ্ড আর শুধু এ শহরের নয়, নয় শুধু এ-রাজ্যেরও, তা গোটা দেশকে স্পর্শ করেছে। গোটা দেশ প্রতিবাদে মুখর হয়েছে। সরকারের উপর চাপ বেড়েছে। সব পক্ষই চাইছে প্রকৃত ঘটনা সামনে আসুক। প্রকৃত অপরাধীর নাম সামনে আসুক।

1/6

তদন্তের জাল

এ হেন বহু বিতর্কিত বহু চর্চিত আরজি কর কাণ্ডের তদন্তে নেমে পড়েছে সিবিআই। তারপর থেকে ঘটনার ঘনঘটা। 

2/6

ঘটনার ঘনঘটা

আরজি কর ইমার্জেন্সিতে ভাঙচুর হয়েছে। উন্মত্ত সেই লোকজন নাকি সেমিনার হলের দিকেও ধেয়ে যাচ্ছিল। অনুমান, তাদের উদ্দেশ্য ছিল সেমিনার হলেও তাণ্ডব চালানো। কিন্তু সেটা কার্যক্ষেত্রে ঘটেনি। এদিকে আবার নির্যাতিতার ডায়েরির খোঁজও মিলেছে। মিলেছে, এই বিস্ফোরক তথ্যও যে, সেই ডায়েরির কিছু পাতা ছেঁড়া! 

3/6

চ্যালেঞ্জ

আর এই সব ঘটনাপরম্পরায় ক্রমশ কঠিন হয়েছে সিবিআইয়ের কাজ। বাড়ছে চ্যালেঞ্জ। তবে অতীতে সিবিআই অনেক বড় বড় চ্যালেঞ্জেরই মোকাবিলা করেছে। সাধারণ মানুষের তাই আস্থা আছে এদের উপর।

4/6

কীভাবে

তবে তাঁরা এটুকু জানতে চাইছেন যে, ঠিক কী ভাবে তদন্ত চালাচ্ছে সিবিআই। অবশ্যই এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনেক সচেতন থাকতে হচ্ছে। সব তথ্য সাধারণের সমক্ষে তুলে ধরার কথাই নয়।

5/6

সন্দীপ

তবে যা জানা যাচ্ছে, তা হল, আরজি কর-কাণ্ডে ধৃত আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে কড়া ভাবেই জেরা করছে সিবিআই। প্রতিদিন তাঁকে প্রায় ১৩ ঘণ্টা ধরে টানা জেরা চলছে। ঘটনার আগে ও পরে তাঁর ফোন থেকে যে যে কল করা হয়েছে বা তাঁর ফোনে যে-যে কল এসেছে-- খতিয়ে দেখা হচ্ছে সবই।

6/6

থ্রি-ডি লেজার ম্যাপিং

পাশাপাশি চলছে আরজি করে থ্রি-ডি লেজার ম্যাপিং। চলছে সন্দীপের অতীত বিষয়ে আরও খোঁজ খবর। চলছে কলকাতা পুলিসের দুই সদস্যকেও জেরা। দেখা যাক, এই সম্মিলিত চেষ্টা থেকে অভাবনীয় অত্যাশ্চর্য কী বেরিয়ে আসে!