Jalpaiguri Bhai Phota: ফোঁটা পেয়ে খুশি হোমের আবাসিকেরা; আনন্দমুখর গণ-ভাইফোঁটার আসরও...

Jalpaiguri Bhai Phota: ভাইফোঁটার আনন্দলগ্নে ফোঁটা থেকে বঞ্চিত হলেন না জলপাইগুড়ি‌র কোরক হোমের আবাসিকরা। আয়োজন করা হয়েছিল গণ-ভাইফোঁটার। সেখানেও বোনেদের হাত থেকে ফোঁটা পেলেন বহু মানুষ। হাসি ফুটল সকলের মুখে।

| Oct 27, 2022, 15:33 PM IST

প্রদ্যুৎ দাস: আজ ভাইফোঁটা। এমন এক আনন্দলগ্নে ফোঁটা থেকে বঞ্চিত হল না জলপাইগুড়ি‌র কোরক হোমের আবাসিকরা। বোনেদের হাত থেকে ফোঁটা পেয়ে খুশি জলপাইগুড়ি কোরক হোমের আবাসিকরা। আয়োজন করা হয়েছিল গণ-ভাইফোঁটার। সেখানেও বোনেদের হাত থেকে ফোঁটা পেলেন বহু মানুষ। হাসি ফুটল সকলের মুখে। 

1/6

৮ থেকে ৮০

৮ থেকে ৮০ সবাইকে বসিয়ে ফোঁটা দিলেন বোনেরা। জলপাইগুড়ি পুরসভার ২১ নম্বর ওয়ার্ডে তারকনাথ দাস তপন গুহ-র উদ্যোগে এই গণ ভাইফোঁটার আয়োজন।

2/6

গণ-ভাইফোঁটায়

জলপাইগুড়ি শহরের কলেজপাড়া শিরীষতলার 'উত্তরায়ণ বাবা লোকনাথ ধামে' এবছর ১৪ তম ভাইফোঁটার আয়োজন করা হল। এই গণ-ভাইফোঁটায় উপস্থিত হয়ে বোনেদের হাতে ফোঁটা পেয়ে খুশি সকলেই। 

3/6

নানা জনে ফোঁটা

ফোঁটা নিতে দেখা গেল বৃদ্ধ রিকশাচালককে। উপস্থিত ছিলেন উত্তরবঙ্গের 'উত্তরকন্যা'-র ওএইচডি শাখার বাসিন্দা প্রাক্তন  শিক্ষক এবং করোনাকালে জলপাইগুড়িতে যাঁরা প্রত্যক্ষও বা পরোক্ষ ভাবে পরিষেবা দিয়ে গিয়েছেন এমন কিছু ব্যক্তিত্ব।

4/6

বর্ণাঢ্য

বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে এদিন জলপাইগুড়ি‌র 'কোরক' হোমের আবাসিকদের ভাইফোঁটা দিলেন বোনেরা। হোমের মুসলিম-সহ বিভিন্ন সম্প্রদায়ের ভাইদের কপালে ফোঁটা দিলেন বোনেরা। 

5/6

সম্প্রীতির ভাইফোঁটা

সম্প্রীতির এই ভাইফোঁটা দেখার জন্য আজ, বৃহস্পতিবার জলপাইগুড়ির সরকারি এই হোমে উপস্থিত ছিলেন শহরের কয়েকশো মানুষ। ছিলেন জলপাইগুড়ির শহরের বিশিষ্টজনেরাও।

6/6

আনন্দের স্পন্দন

প্রতি বছরই জাঁকজমকের সঙ্গে এই ভাইফোঁটা অনুষ্ঠানের আয়োজন করে জলপাইগুড়ির স্পন্দন নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। স্পন্দনের পক্ষ থেকে শহরের বিভিন্ন প্রান্ত থেকে আসা দেড়শোজন বোন কোরক হোমের ১৫০ জন ভাইকে এদিন ফোঁটা দিয়ে তাঁদের মঙ্গলকামনা করেন। অনুষ্ঠানে ফোঁটা নেন ১৩ জন বাংলাদেশি ভাইও। তাঁদের অতি সমাদরে ফোঁটা দেন এদেশের বোনেরা। ভাইফোঁটার মতো এমন সুন্দর এক আনন্দোৎসবে সামিল হতে পেরে রীতিমতো উচ্ছ্বসিত বাংলাদেশি ভাইরা।