close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

‘দাবি আদায় কীভাবে করতে হয় তা আমরা জানি’, রাজধানীতে অনশনে চন্দ্রবাবু

Feb 11, 2019, 10:44 AM IST
1/6

s 6

s 6

এই দাবিতেই একসময় এনডিএ ছেড়েছিলেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী। এবার সেই একই দাবিতে বিধায়কদের নিয়ে রাজধানীতে অনশনে বসলেন চন্দ্রবাবু নাইডু।

2/6

S 5

S 5

২০১৪ সালে অন্ধ্র ভেঙে পৃথক রাজ্যে তেলেঙ্গানা গঠন করা হয়েছিল। সে সময় অন্ধ্রকে কিছু বিশেষ সুবিধা দেওয়ার কথা দেয় কেন্দ্রে। চন্দ্রবাবু অভিযোগ, প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন মোদী। অন্ধ্রকে দিতে হবে বিশেষ রাজ্যের মর্যাদা। এই দাবিতেই সোমবার দিল্লির অন্ধ্রভবনে অনশনে বসেছেন টিডিপি প্রধান।

3/6

S 4

S 4

রবিবার অন্ধ্রে গিয়ে চন্দ্রবাবুকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। এদিন তিনি বলেন, রাজ্যকে বিশেষ সুবিধা দেওয়ার লক্ষ্যে বিপুল টাকা বিনিয়োগ করেছে কেন্দ্র। কিন্ত অন্ধ্র্রের উন্নতির বদলে নিজের ছেলের উন্নতি করেছেন চন্দ্রবাবু নাইডু।

4/6

S 3

S 3

টিডিপির এনডিএ ছেড়ে আসার ক্ষোভ ছিলই। তার ওপরে যোগ হয়েছে কেন্দ্রীয় বরাদ্দ অন্যভাবে খরচ করার অভিযোগ। সব ক্ষোভ এদিন উগরে দেন মোদী। মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি দল বদল করার ক্ষেত্রে সবার আগে। যে কোনও দলের সঙ্গে জোট করার আগেও আগে। পেছন থেকে চুরি মারার ক্ষেত্রেও আপনি এগিয়ে। এমনকি আপনি নিজের শ্বশুরকেও ছাড়েননি।

5/6

S 2

S 2

এদিকে অন্ধ্রভবনে দলীয় সমর্থকদের সামনে মোদীকে উদ্দেশ্য করে চন্দ্রবাবু আজ বলেন, যদি আমাদের দাবি আপনি পূরণ না করেন তা হলে আমরা জানি কীভাবে দাবি আদায় করতে হয়। এটি অন্ধ্রের মানুষের মর্যাদার প্রশ্ন। সেই মর্যাদার ওপরে আঘাত এলে আমরা তা সহ্য করব না।

6/6

s 1

s 1

প্রধানমন্ত্রী অন্ধ্র সফর সম্পর্কে চন্দ্রবাবু বলেন, টিডিপির এই ধরনার একদিন আগে প্রধানমন্ত্রী অন্ধ্র সফর করেছেন। সেখানে তিনি রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন। ফলে ওই সফরের মধ্যে কি তাঁর বিশেষ কোনও উদ্দেশ্য ছিল! প্রসঙ্গত, অন্ধ্রপ্রদেশকে বিশেষ রাজ্যের মর্যাদা দাবিতে একটি স্মারকলিপি রাষ্ট্রপতির কাছে জমা দেবেন চন্দ্রবাবু।