লহমায় বদলে গিয়েছে ছাপোষা আদিবাসী এলাকা, শাহ-বরণে প্রস্তুত চতুরডিহি

Nov 05, 2020, 11:13 AM IST
1/5

বাঁকুড়ার আদিবাসী পরিবারের বাড়িতে দুপুরের খাবার খাবেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যে চতুরডিহি গ্রামের নাম জেলার অনেকেও জানতেন না, সেই নামটাই এখন দেশের নজরে। এক লহমায় বদলে গিয়েছে ছাপোষা আদিবাসী এলাকা।    

2/5

বিখ্যাত হবে নাই বা কেন? এই মেঠো রাস্তা দিয়েই হাঁটবেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী, এই টিনের চালের বাড়িতেই মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ। স্বাভাবিকভাবেই বাঁকুড়ার চতুরডিহি গ্রাম রাতারাতি শিরোনামে। শিরোনামে বিভিষণ হাঁসদা ও তাঁর পরিবারও।  

3/5

যে বাড়িতে দেশের দ্বিতীয় সর্বোচ্চ প্রশাসনিক প্রধান আসবেন, সে বাড়ির ছাপোষা চেহারাটাও বদল হয়েছে রাতারাতি। নিরাপত্তা খতিয়ে দেখতে হাজির প্রশাসন থেকে রাজনীতির তাবর মানুষরা। অনেকটা যেন ঘোরের মধ্যেই আছেন বিভীষণ হাঁসদা।   

4/5

আদিবাসী রীতি মেনেই খাওয়াতে চায় পরিবার। কলাপাতায় ভাত, ডাল, পোস্ত, চাটনি খাওয়াতে চান বিভীষণ। প্রোটোকল রয়েছে, তবুও আশাবাদী পরিবার। এর আগেও রাজ্যে এসে আদিবাসী পরিবারে গিয়ে খেয়েছেন অমিত শাহ। আদিবাসীদের মন জয়ই লক্ষ্য, সাফ বলছেন সৌমিত্র খাঁ।   

5/5

লোকসভা ভোটে বিজেপির ঝুলিতে অনেকটাই আস্থা দেখিয়েছে জঙ্গলমহল। বিধানসভা ভোটের আগে সেই বিশ্বাস অটুট রাখাই চ্যালেঞ্জ গেরুয়া শিবিরের। বৃহস্পতিবার সকালে বাঁকুড়া শহর লাগোয়া পুয়াবাগানে বিরসা মুণ্ডার মূর্তিতে মাল্যদান করার কথা অমিত শাহের। এরপর বাঁকুড়ার রবীন্দ্রভবনে দলীয় বৈঠক করবেন তিনি। সেখান থেকে সোজা চলে যাবেন চতুরডিহি গ্রামে।