''আরও খুন করতাম'', মসজিদে ঢুকে ৫১ জনকে খুন করা আততায়ীর বিস্ফোরক স্বীকারোক্তি

Aug 27, 2020, 13:29 PM IST
1/5

নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ঢুকে এলোপাথাড়ি গুলি ছুঁড়ে ৫১ জনকে হত্যা করেছিলেন Brenton Tarrant. আদালত এবার তাঁকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছে। 

2/5

৫১ জনকে হত্যা, ৪০ জনকে হত্যার চেষ্টা, জঙ্গি হামলাসহ একাধিক অভিযোগে তাঁকে যাবজ্জীবনের শাস্তি দিয়েছে আদালত। তবে নিজের কৃতকর্মের জন্য বিন্দুমাত্র অনুশোচনা নেই সেই আততায়ীর।

3/5

আদালত জানিয়েছে, প্যারলের সুবিধা দেওয়া হবে না Brenton Tarrant-কে। আজীবন কারাবাস করতে হবে তাকে। নিউ জিল্যান্ডের ইতিহাসে সব থেকে নৃশংস জঙ্গি হামলা বলে ক্রাইস্টচার্চ মসজিদের ঘটনাকে উল্লেখ করেছে আদালত।

4/5

সেদিন হত্যালীলার লাইভ স্ট্রিমিং করেছিল Brenton Tarrant. ওই নৃশংস ঘটনার ভিডিয়ো দেখে বুক কেঁপে উঠেছিল বিশ্ববাসীর। একে একে ৫১ জনকে গুলিতে ঝাঁঝরা করে দিয়েছিল সেই আততায়ী। অল্পের জন্য বাংলাদেশের ক্রিকেটাররা সেই হামলা থেকে রক্ষা পেয়েছিলেন।

5/5

নিউ জিল্যান্ডে মৃত্যু দণ্ড দেওয়ার নিয়ম নেই। তাই বাকি জীবনটা জেলেই কাটাতে হবে Brenton Tarrant-কে। তবে বিচারকর সামনে সে বিস্ফোরক দাবি করেছে। সে জানিয়েছে, ''সুযোগ পেলে আমি আরও খুন করতাম।'' এমনকী ১৫ মার্চ ঘটনার দিন দুটি মসজিদ জ্বালিয়ে দিতে চেয়েছিল সে।