‘দেশের বর্তমান অবস্থায় আমি উদ্বিগ্ন, তাই এখন আমি দেশদ্রোহী’

Dec 21, 2018, 15:45 PM IST
1/7

s 7

s 7

দেশে সাম্প্রদায়িক হিংসার বাতাবরণের কথা তুলে প্রবল সমালোচনার শিকার অভিনেতা নাসিরউদ্দিন শাহ। তাঁকে দেশ ছাড়তেও বলেছেন কেউ কেউ। এনিয়ে আজমেড়ে মুখ খুললেন নাসির।

2/7

s 6

s 6

নাসিরউদ্দিন বলেন, বৃহস্পতিবার যা বলেছিলাম তা দেশকে নিয়ে আমার উদ্বেগ থেকেই বলেছিলাম। এনিয়ে নিয়ে প্রবল সমালোচনা শুরু হয়েছে।

3/7

S 5

S 5

গতকালের ওই মন্তব্যের জন্য আমাকে এখন দেশদ্রোহী বলা হচ্ছে। এখন আমি কী বলব বুঝতে পারছি না। যে দেশে আমার জন্ম, যে দেশকে আমি ভালোবাসি তার সম্পর্কে উদ্বেগ প্রকাশ করা অপরাধ!

4/7

S 4

S 4

উল্লেখ্য, বৃহস্পতিবার নাসিরউদ্দিন কথাপ্রসঙ্গে বলেন, সমাজে এখন বিষ ছড়িয়ে পড়েছে।

5/7

S 3

S 3

নাসির আরও বলেন, এখন আমি আমার সন্তানদের নিয়ে উদ্বগে ভুগি। কারণ কাল যদি জনতা আমার সন্তানদের ঘিরে ধরে প্রশ্ন করে তোমার ধর্ম কি। তুমি হিন্দু না মুসলমান! ওরা কোনও জবাব দিতে পারবে না। কারণ ওরা কোনও ধর্ম পরিচয় নিয়ে বড় হয়নি। আমার মনে হয়নি এই অবস্থা খুব শীঘ্রই ঠিক হবে।

6/7

S 2

S 2

বুলন্দশহরের ঘটনা তুলে ধরে এদিন নাসিরউদ্দিন বলেন, একটা গরুর মৃত্যুকে একজন পুলিস আধিকারিকের মৃত্যুর থেকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

7/7

s 1

S 1

নাসিরউদ্দিনের ওই মন্তব্য নিয়ে সরব হয়েছে বিজেপি। দলের রাজ্যসভার সাংসদ রাকেশ সিনহা হলেন, নাসিরউদ্দিন বলছেন ওর সন্তানরা এদেশে নিরাপদ নয়। ওর আগে উচিত রেহিঙ্গাদের দেশ ছেড়ে চলে যেতে বলা। অন্যদিকে, শিবসেনা নেতা অরবিন্দ সাওয়ান্ত বলেন, ওর সন্তানদের জনতা ঘিরে ধরলে তারা বলবে তারা হিন্দুস্থানি! সমস্যা কোথায়!