আজহার মাসুদকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণার পর খুঁত ধরলেন কংগ্রেস নেতারা

May 01, 2019, 22:14 PM IST
1/7

নিজস্ব প্রতিবেদন: মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করেছে রাষ্ট্রসঙ্ঘ। অবশেষে চিন নিজেদের আপত্তি প্রত্যাহার করেছে। আর নির্বাচনের আগে এমন খবরে স্বভাবতই উত্ফুল্ল গেরুয়া শিবির। আরও একটা হাতিয়ার পেয়ে গেলেন নরেন্দ্র মোদী। আর তা অনুধাবন করে খুঁত ধরার চেষ্টা করল কংগ্রেস। 

2/7

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা প্রেস বিবৃতি জারি করে জানিয়েছেন,মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণায় বিলম্ব করেছে রাষ্ট্রসঙ্ঘ। তাদের পদক্ষেপকে স্বাগত জানাচ্ছি। সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারতের লড়াই স্বীকৃতি পেল। 

3/7

একইসঙ্গে রাষ্ট্রসঙ্ঘের ঘোষণায় খুঁতও ধরেছে কংগ্রেস। তাদের দাবি, হতাশাজনক পুলওয়ামা-সহ জম্মু-কাশ্মীরের সন্ত্রাসে আজহার মাসুদের ভূমিকা নিয়ে কিছু বলা নেই।    

4/7

ভোপালের কংগ্রেস প্রার্থী দিগ্বিজয় সিংয়ের কথায়, ''ঘোষণায় কী হয়! পাকিস্তানের প্রধানমন্ত্রী তো মোদীর সঙ্গে বন্ধুত্ব করতে চাইছেন। দাউদ ইব্রাহিম, হাফিজ সইজ ও মাসুদ আজহারকে ভারতের হাতে তুলে দেওয়া উচিত''। 

5/7

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথের কথায়, ''এটা দীর্ঘদিন ধরে পড়েছিল। ভালই হয়েছে। তবে অনেক আগে হওয়া উচিত ছিল। নির্বাচনের সঙ্গে এটার যোগ আছে কিনা জানি না''।          

6/7

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়েরর সংক্ষিপ্ত প্রতিক্রিয়া দিয়েছেন, এটা রূপায়িত হওয়ায় আমি খুশি। 

7/7

প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার আগে পর্যন্ত এনিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি রাহুল গান্ধী।