দায়িত্বজ্ঞানহীনতার চূড়ান্ত! কলকাতা মেডিকেলে ট্রলি থেকে করোনায় মৃতের দেহ আছড়ে পড়ল রাস্তায়

Aug 13, 2020, 17:24 PM IST
1/5

তন্ময় প্রামাণিক : কলকাতা মেডিকেল কলেজে ট্রলি বিপত্তি! ট্রলি থেকে রাস্তায় আছড়ে পড়ল করোনায় মৃতের দেহ। তারপর নির্বিকারভাবে সেই দেহ ফের তুলে ট্রলি গেল মর্গের দিকে। এমন দৃশ্য এদিন ক্যামেরাবন্দি হয়েছে কলকাতা মেডিকেল কলেজে।

2/5

উল্লেখ্য, এর আগে NRS-এ মৃতদেহ হুক দিয়ে টেনে নিয়ে যাওয়ার ভিডিয়ো ভাইরাল হয়েছিল। তা দেখে সমালোচনার ঝড় উঠেছিল। এদিন দুপুরে কলকাতা মেডিকেলে ক্যামেরাবন্দি হল দায়িত্বজ্ঞানহীনতার আরেক দৃশ্য। 

3/5

ঘড়িতে তখন দুপুর দেড়টা। কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের গ্রিন বিল্ডিং থেকে ট্রলিতে করে বেরিয়ে আসছে করোনা আক্রান্তের মরদেহ। ট্রলিতে করে দায়সারাভাবে নিয়ে যেতে গিয়ে ওই দেহ পড়ে গেল মাটিতে। এ এক 'অন্যরকম' দৃশ্য! ফের সেই দেহ মাটি থেকে তোলা হল ট্রলিতে। তারপর সেই ট্রলি চলে গেল মর্গের উদ্দেশে। 

4/5

সুপারের অফিসের ঠিক মুখে যে রাস্তায় প্রতি মুহূর্তে যাতায়াত করছেন করোনা আক্রান্ত রোগীদের আত্মীয়রা, অন্যান্য অফিশিয়াল লোকজন, হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা, অবাক কাণ্ড যে সেটি কোনওভাবে তারপর আর স্যানিটাইজও করা হল না। 

5/5

এপ্রসঙ্গে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের সুপার ইন্দ্রনীল বিশ্বাস বলেন, "এখনও এরকম ঘটনা শুনিনি। তবে যদি হয়ে থাকে অবশ্যই সেই জায়গাটি জীবাণুমুক্ত করা উচিত, স্যানিটাইজ করা উচিত।"