লোকসভা ভোটের আগে তৃণমূলের সঙ্গে কোনও জোট নয়, স্পষ্ট করল সিপিএম

Feb 14, 2019, 21:29 PM IST
1/4

লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের সঙ্গে কোনও জোট নয়। জোট হলে তা হবে ভোটের পর। বৃহস্পতিবার এমনটাই জানালেন সিপিএমের পলিটব্যুরো সদস্য হান্নান মোল্লা। 

2/4

এদিন সংবাদ সংস্থা এএনআই-কে হান্নান মোল্লা জানান, 'ছয়টি বিরোধী দল মিশে ভোটের আগে যে অভিন্ন ন্যূনতম কর্মসূচি তৈরির চেষ্টা করছে তা সফল হবে বলে মনে হয় না। এত দলের মধ্যে আসনভাগাভাগিও একটা অবাস্তব বিষয়।' তবে বিজেপিকে হারানোর পর অভিন্ন ন্যূনতম কর্মসূচির ব্যাপারে বিরোধী দলগুলি এগোলে সাফল্য মিলতে পারে বলে আশাপ্রকাশ করেছেন তিনি। 

3/4

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মোদীবিরোধী জোটকে এদিন 'সুযোগসন্ধানীদের জোট' বলে কটাক্ষ করেন হান্নান মোল্লা। তাঁর মতে, কেন্দ্রের শাসকদলের জনপ্রিয়তা এতটাই তলানিতে ঠেকেছে যে বিজেপি বিরোধী দলগুলি নিজেদের জোরে ভোটে লড়লেই হেরে যাবেন মোদী।   

4/4

বলে রাখি, বর্তমানে দিল্লিতে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বিরোধী দলের নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে ২০১৯ নির্বাচনের আগে বিরোধী জোটের চেহারা স্পষ্ট করতে তত্পর হয়েছেন তিনি। এমনকী বুধবার দিল্লিতে আম আদমি পার্টির মঞ্চ থেকে সিপিএম ও কংগ্রেসকে সঙ্গে নিয়ে মোদীর বিরুদ্ধে লড়াইয়ে নামার ডাক দেন তিনি। তার পর থেকেই এব্যাপারে সিপিএমের অবস্থান নিয়ে জল্পনা চলছিল।