Frank Worrell Day'তে রক্তদাতারা পাবেন ঝুলন গোস্বামীর সই করা সংশাপত্র

Feb 03, 2021, 16:15 PM IST
1/5

৩ ফেব্রুয়ারি। কোভিড আবহে বিধি মেনেই পালিত হল সিএবি-র (ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল) ৯২তম প্রতিষ্ঠা দিবস। এদিন ইডেন গার্ডেন্সে পতাকা উত্তোলন করা হয়। বিসি রায়ের মূর্তিতে মাল্যদান করেন সিএবি কর্তারা।

2/5

১৯৮১ সাল থেকে প্রতিবছরই ৩ ফেব্রুয়ারি দিনটি ফ্রাঙ্ক ওরেল দিবস হিসেবেও পালিত হয়ে আসছে। শ্রদ্ধা জানানো হয় ফ্রাঙ্ক ওরেলকে।  

3/5

১৯৬২ সালে বার্বাডোজে মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও ভারত। ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন নরি কনট্র্যাক্টর এবং দিলীপ সরদেশাই। চার্লস গ্রিফিথের ভয়ঙ্কর বাউন্সার গিয়ে লাগে নরি কনট্র্যাক্টেরের মাথায়। গুরুতর আহত অবস্থায় রক্তাক্ত নরি মাটিতে লুটিয়ে পড়েন। হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। চিকিৎসকরা জানান, নরিকে বাঁচাতে রক্তের প্রয়োজন। সেইসময় ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক ফ্রাঙ্ক ওরেল নিজে রক্ত দিয়ে প্রাণ বাঁচিয়েছিলেন নরিম্যানের। সেই ওরেলকে শ্রদ্ধা জানিয়ে ৩ ফেব্রুয়ারি দিনটিকে Frank Worrell Day হিসেবে পালন করে আসছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল।    

4/5

 ফ্র্যাঙ্ক ওরেল দিবসে প্রতিবছরই রক্তদান শিবিরের আয়োজন করা হয়। রক্তদাতাদের সঙ্গে দেখা করেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, সিএবি সচিব স্নেহাশিস গাঙ্গুলি।

5/5

কলকাতা এবং জেলার রক্তদাতারা এবার পাবেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের তারকা পেসার ঝুলন গোস্বামীর সই করা সংশাপত্র।