Cristiano Ronaldo's Super Fan: চিন থেকে রিয়াধ, ১৩ হাজার কিমি পথ সাইকেলে এলেন ভক্ত! 'ভগবান' কি দেখা দিলেন?

Cristiano Ronaldo's Super Fan From China Cycles 13,000 km: এই না হলে সুপার ফ্য়ান! রোনাল্ডো দর্শনের জন্য় ১৩ হাজার কিমি সাইকেল চালালেন...

Oct 28, 2024, 21:16 PM IST
1/6

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

Cristiano Ronaldo

ইনস্টাগ্রামে ৬৪১ মিলিয়ন, ফেসবুকে ১৭০ মিলিয়ন  ও এক্স হ্য়ান্ডেলে ১১৩.৪ মিলিয়ন ফলোয়ার্স! নেটপাড়ায় বিশ্বের আর কোনও মানুষের এত ফলোয়ার্স নেই! বুঝতেই পারছেন যে, কথা হচ্ছে একমেবাদ্বিতীয়ম  ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে। ফুটবলের সর্বকালের সেরা, দুই দশকের বেশি সময়ে ধরে খেলায় ও মানুষের মনে রাজত্ব করেছেন। আর তাঁকে ছুঁয়ে দেখতে এক সুপার ফ্য়ান কী পাগলামিটাই না করলেন! 

2/6

সিআরসেভেনের গ্লোবাল ফ্যান বেস

 Cristiano Ronaldo Global Fan Base

বিশ্বব্যাপী ফ্যান বেস রয়েছে কিংবদন্তি ফুটবলারের। সম্প্রতি গং নামে এক ২৪ বছরের চিনা সুপার ফ্যান বুঝিয়ে দিলেন, যে 'ভগবানের' দেখা পেতে কী করতে হয়! ১০০-২০ কিলোমিটার নয়, ১২ হাজার কিলোমিটার সাইকেল চালিয়ে গং  চিন থেকে রিয়াধে এসেছেন! গত ১৪ মার্চ বাড়ি থেকে যাত্রা শুরু করেছিলেন গং, ২০ অক্টোবর তিনি আল নাসেরে পা রাখেন। এমনই রিপোর্ট সাউথ চায়না মর্নিং পোস্টের।

3/6

গং বিভিন্ন দেশের মধ্য দিয়ে সাইকেল চালিয়েছেন

Gong Cycled Through Several Countries

চিন থেকে রিয়াধ, এই সুর্দীর্ঘ ১৩ হাজার কিমি পথে গং একাধিক দেশ পেরিয়েছেন। তার মধ্য়ে রয়েছে কাজাখস্তান, জর্জিয়া, ইরান ও কাতার। সৌদি আরবের রাজধানী রিয়াধে আসার পর গংয়ের এই অবিশ্বাস্য় ঘটনার কথা জানতে পারে রোনাল্ডোর টিম। এরপরেই তারা আল নাসরে ক্লাবের বাইরে রোনাল্ডোর সঙ্গে গংয়ের দেখা করানোর ব্য়াবস্থা করে।

4/6

গংয়ের সঙ্গে রোনাল্ডো

 Ronaldo With Gong

রোনাল্ডো তাঁর ফ্য়ানকে দেখে জড়িয়ে ধরেন। গংয়ের সই করে নিজের জার্সিও উপহার দিয়েছেন। এছাড়াও গং একটি লম্বা কাপড় এনেছিলেন। সেখানে বন্ধুদের নাম লেখা ছিল। আর চৈনিক ভাষায় ফুটে উঠেছিল 'আমি স্বপ্ন দেখি সত্যিকারের ভালোবাসা এবং স্বাধীনতার'! রোনাল্ডো-গং একাধিক ছবিও তুলেছেন। গংকে শুধু ভাষার বাধাই সামলাতে হয়নি, বিভিন্ন দেশের বাজেট-বান্ধব খাবার এবং এত বিশাল পথ সাইকেল চালানোর শারীরিক ক্লান্তির সঙ্গেও লড়তে হয়েছে। চিনা ফ্য়ান যাবতীয় প্রতিবন্ধকতাকে ড্রিবল করেই গোল করতে পেরেছেন।

5/6

চিনে পরিকল্পিত সফর বাতিল করতে হয়েছিল রোনাল্ডোকে

Ronaldo Had To Cancel A Planned Visit To China

গত ফেব্রুয়ারিতে রোনাল্ডোর চিনে যাওয়ার কথা ছিল। পায়ের চোটের কারণে তা বাতিল হয়ে যায়। তখনই গং ভেবেছিলেন যে, স্বপ্নের ফুটবলার যখন এলেন না, তখন তিনি নিজেই চলে যাবেন তাঁর কাছে। গংয়ের সাইকেলও ছিল একেবারে পুরোপুরি তৈরি। ৬০ হাজাক এমএইচের জোড়া পাওয়ার ব্য়াংক, তাঁবু, রান্নার জিনিসপত্র, জামাকাপড় ও অনান্য় প্রয়োজনীয় জিনিস তিনি সাইকেলে চাপিয়ে নিয়েছিলেন।যেসব জায়গায় খাবারের দাম বেশি ছিল, সেখানে তাঁর ভরসা ছিল পাঁউরুটি। স্থানীয়দের সঙ্গে যোগাযোগের জন্য অনুবাদ সফটওয়্যার ব্যবহার করতেন ফোনে। গত অগাস্টে আর্মেনিয়ায় থাকাকালীন, তিনি প্রচন্ড জ্বরে কাহিলও হয়ে পড়েছিলেন। এমনকী রাস্তার ধারেও পড়ে যান তিনি। পরে বিনামূল্যের হাসপাতালে চিকিৎসা পান।  

6/6

গং যা বলেছেন তাঁর যাত্রা নিয়ে...

Gong About His Journey

গং বলেছেন যে, এই অভিজ্ঞতা তাঁকে আরও পরিণত এবং ধৈর্যশীল করেছে। তিনি বন্ধুতার রাস্তা খুঁজে পেয়েছেন। গত ১০ অক্টোবর রিয়াদে আসার পর, তিনি রোনাল্ডোর সঙ্গে দেখা করার জন্য বেশ কিছু দিন অপেক্ষা করেছিলেন। কারণ সিআর সেভেন তখন ইউরোপে ছিলেন। তবে গংকে আল নাসের নিশ্চিত করেছিল যে, দেখা হবেই রোনাল্ডোর সঙ্গে তাঁর। আল নাসের ও আল শাবাব ম্য়াচের পর গংয়ের স্বপ্নপূরণ হয়েছিল। আর গংকে আরেক রোনাল্ডোর ফ্য়ান সেই ম্য়াচের টিকিট উপহার দিয়েছিল। গং কিন্তু থামছেন না। তাঁর পরের ডেস্টিনেশন পর্তুগাল। এবার তিনি চিন থেকে সাইকেল চালিয়ে যাবেন তাঁর আউডলের জন্মভিটায়!