বুরেভি-র অপেক্ষায় প্রহর গুণছে কেরল; জারি হাই অ্যালার্ট, খোলা হল ২০০০ ত্রাণ শিবির

Dec 03, 2020, 23:56 PM IST
1/5

তামিলনাড়ুতে ঢুকলেও ঘূর্ণিঝড় বুরেভি-র তেজ ততটা থাকবে না। তা গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর। তাতেও আশঙ্কা কাটছে না তামিলনাড়ু উপকুলবর্তি ৯ জেলায়। শুক্রবার ভোরে বা সকালে সেটি আছড়ে পড়বে তামিলভূমে।  ঝড়ের গতি হতে পারে ৫৫-৬০ কিলোমিটার প্রতি ঘণ্টায়।

2/5

অন্যদিকে, ঘূর্ণিঝড় বুরেভি-র তাণ্ডবের আশঙ্কায় কেরল। শুক্রবার সকাল থেকে বন্ধ রাখা হচ্ছে থিরুঅনন্তপুরম বিমানবন্দর। উপকূলবর্তি এলাকার কয়েক হাজার মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে অন্য জায়গায়। রাজ্যে খোলা হয়েছে ২০০০ ত্রাণ শিবির। জারি হয়েছে হাই অ্যালার্ট।

3/5

থিরুঅনন্তপুরম জেলাতেই ২১৭টি ত্রাণ শিবির খুলেছে জেলা প্রশাসন। সরিয়ে নেওয়া হয়েছে ১৫,৮৪০ জনকে। এলাকার মানুষকে চরম সতর্ক থাকতে বলেছে রাজ্যে সরকার। গোটা পরিস্থিতির ওপরে নজর রাখছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এনিয়ে রাজ্যের আমলাদের সঙ্গে একটি বৈঠকও করেছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানান হয়েছে অমিত শাহকেও।

4/5

আবহাওয়া দফতরের পূর্বাভাস, ঝড়ের দাপট বেশি থাকবে, থিরুঅনন্তপুরম ও কোল্লাম জেলা সীমান্ত এলাকায়। পরিস্থিতি মোকাবিলায় তৈরি রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও সেনা।  

5/5

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী থিরুঅনন্তপুরম উপকুলে বুরেভি আঘাত হানতে পারে শুক্রবার দুপুরে। এর প্রভাব প্রবল বর্ষণ হতে পারে থিরুঅনন্তপুরম, কোল্লাম, পাথানামথিট্টা, আলাপুঝা, কোট্টায়াম-সহ রাজ্যের একাধিক জায়গায়।