West Bengal Weather Update: তীব্র ঝড়-বৃষ্টির আশঙ্কা! মিগজাউম সাইক্লোনে কি ডুববে পশ্চিমবঙ্গ?

West Bengal Weather Update | Cyclone Michaung: চেন্নাই তো ভাসছে! পশ্চিমবঙ্গও কি মিগজাউমের বৃষ্টিতে ডুববে? এই প্রশ্নটিই এখন মুখে-মুখে ফিরছে সকলের। মিগজাউম এই মুহূর্তে ৯০ কিলোমিটার পূর্ব এবং উত্তর-পূর্ব চেন্নাই এবং ৩০০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পূর্ব বাপাতলায় অবস্থান করছে।

| Dec 04, 2023, 18:07 PM IST

সন্দীপ প্রামাণিক: চেন্নাই তো ভাসছে! পশ্চিমবঙ্গও কি মিগজাউমের বৃষ্টিতে ডুববে? এই প্রশ্নটিই এখন মুখে-মুখে ফিরছে সকলের। যা জানা গিয়েছে তা হল, তীব্র ঘূর্ণিঝড় মিগজাউমের অবস্থান এই মুহূর্তে ৯০ কিলোমিটার পূর্ব এবং উত্তর-পূর্ব চেন্নাই এবং ৩০০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পূর্ব বাপাতলা, ১৭০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব নেলোর। নেলোর এবং মছলিপটনাম-- এই দুটি জায়গার মাঝে বাপাতলা বলে জায়গাটি পড়ে। ঝড়টি এই বাপাতলা অতিক্রম করবে আগামীকাল ৫ ডিসেম্বরে। বাপাতলা অতিক্রম করার সময় ঝড়টির গতি থাকবে ৯০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায়।

1/7

অন্ধ্রপ্রদেশে

সিস্টেমটি ঢুকছে অন্ধ্রপ্রদেশে। তবে এই ঘূর্ণিঝড়ের সরাসরি প্রভাব আমাদের রাজ্যে পড়বে না। ফলে সেই অর্থে কোনও সতর্কবার্তা এ রাজ্যে নেই। 

2/7

মেঘ-রাজ্য

সিস্টেম যত এগোবে তত আমাদের রাজ্যে মেঘ ঢোকা শুরু হবে এবং যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

3/7

বৃষ্টির সম্ভাবনা

আগামী ৫, ৬ ও ৭ ডিসেম্বরে দক্ষিণবঙ্গের দু-এক জায়গায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। 

4/7

জেলায় বৃষ্টি

আগামীকাল ৫ ডিসেম্বরে মূলত দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান-সহ বাকি জেলাতেও হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা।

5/7

সিস্টেম দুর্বল

৬ ডিসেম্বরে সিস্টেম দুর্বল হয়ে এগোতে থাকবে। তখনও দুই মেদিনীপুর ঝাড়গ্রাম বাঁকুড়া কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। 

6/7

হালকা থেকে মাঝারি বৃষ্টি

৭ ডিসেম্বরেও দক্ষিণবঙ্গের কিছু জেলায়, পশ্চিমের জেলাগুলিতে এবং উপকূল অঞ্চলে একই রকম হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

7/7

বিঘ্নিত কৃষি

এই বৃষ্টিতে কৃষিকাজ বিঘ্নিত হবে। আলু ও ধানচাষের ক্ষেত্রে বৃষ্টির প্রভাব পড়তে পারে বলে জানা গিয়েছে।