পুজোর মরশুমে ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ব্যাপক বৃষ্টির পূর্বাভাস

Oct 07, 2020, 10:27 AM IST
1/5

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর। আপাতত বৃষ্টির সম্ভাবনা কম উত্তরবঙ্গে। সপ্তাহান্তে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।   

2/5

উড়িষ্যা উপকূলে রয়েছে ঘূর্ণাবর্ত। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। ঘূর্ণাবর্ত থেকে একটি নিম্নচাপ অক্ষরেখা পূর্ব বিহার পর্যন্ত বিস্তৃত হয়েছে। যেটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। এর প্রভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।       

3/5

বৃষ্টি বাড়বে ওড়িশা, বিহার, ছত্রিশগড়েও। আগামী ৪৮ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আপাতত বৃষ্টির সম্ভাবনা কম উত্তরবঙ্গে। রবিবার আলিপুরদুয়ার, কোচবিহার-সহ উত্তরবঙ্গের জেলাগুলিতে দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস। 

4/5

রাজ্যজুড়ে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি বেশি থাকবে। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩%।

5/5

সামান্য বৃষ্টি হয়েছে গত ২৪ ঘন্টায়। শুক্রবার নাগাদ নতুন করে নিম্নচাপ তৈরি সম্ভাবনা বঙ্গোপসাগর ও সংলগ্ন আন্দামান সাগরে।এটি অন্দ্রও উড়িষ্যা উপকূলের অভিমুখে এগোবে শক্তি সঞ্চয় করে গভীর নিম্নচাপে পরিণত হবে এর ফলে প্রবল বৃষ্টির সম্ভাবনা সপ্তাহান্তে উড়িষ্যা ও অন্ধ্র প্রদেশের প্রভাব পড়তে পারে বাংলাতেও।