Rain Alert! নিম্নচাপের ভ্রুকুটি, প্রবল বৃষ্টিতে ভিজতে চলেছে উত্তরবঙ্গের এই জেলাগুলো

Sat, 02 Oct 2021-6:17 pm,

নিজস্ব প্রতিবেদন: উত্তর আরব সাগরে অবস্থান করছে ঘূর্ণিঝড় শাহিন (Cyclone Shaheen)। ক্রমশ পশ্চিম-উত্তর দিকে এগিয়ে যা আরও শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে। পাকিস্তানের মাকরান উপকূলে আঘাত করে, ওমানের দিকে ঘুরে যাবে ঘূর্ণিঝড় শাহিন (Cyclone Shaheen)। ভারতীয় উপকূল থেকে দূরে থাকায় হয়ত সরাসরি প্রভাব পড়বে না।

দক্ষিণ বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্ত থেকে একটি অক্ষরেখা তামিলনাড়ু উপকূল পর্যন্ত বিস্তৃত। নিম্নচাপ এখন পশ্চিম বিহার এবং উত্তরপ্রদেশে রয়েছে। এটা ধীরে ধীরে পূর্ব দিকে এগোবে।

নিম্নচাপের ফলে কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকবে। ফলে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। 

শনিবার উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ৩ অক্টোবর থেকে ৪ অক্টোবর উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। শনিবার থেকে ৪ তারিখ পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ও দুই দিনাজপুরে। রবিবার ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টি হতে পারে মালদহ, মুর্শিদাবাদ, কোচবিহার এবং দুই দিনাজপুর।

৪ অক্টোবর থেকে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে কোচবিহার, আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং। এমনকী উত্তরবঙ্গে ধসেরও সম্ভাবনা রয়েছে। নদীর জল স্তরও বাড়তে পারে।

ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বিহার ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। অসম, মেঘালয়ে ভারী থেকে অতিভারী বর্ষণের পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে তামিলনাডু, কেরল, লাক্ষাদ্বীপ এবং কর্ণাটকে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link