থিকথিক করছে ভিড়, অশান্তি! লকডাউনের ধর্মতলার বাসস্ট্যান্ডের পরিস্থিতি পৌঁছল চরমে

Mar 23, 2020, 20:39 PM IST
1/5

কমলাক্ষ ভট্টাচার্য: বিকেলের পর লকডাউন। তার আগে বাড়ি ফেরার চেষ্টায় সাধারণ মানুষ। দুপুরে ধর্মতলা বাস স্ট্যান্ডের চিত্রটা যে পর্যায়ে পৌঁছল, তা থেকে করোনা সংক্রমণ ছড়াবে না, একথা বলা যাবে না হলফ করে। ভিড় আর অশান্তির ভয়াবহ ছবিটা ধরা পড়ল আমাদের ক্যামেরায়। সংক্রমণের তীব্র ঝুঁকি সত্ত্বেও প্রতিবেদন তুলে ধরলেন আমাদের প্রতিনিধিরা। 

2/5

রেল বন্ধ। কলকাতা থেকে বিভিন্ন জেলায় বাড়ি ফেরার একমাত্র উপায় বাস। ফলে , যা হওয়ার সেটাই হল ধর্মতলার স্ট্যান্ডে। উপচে পড়ল ভিড়, করোনা সতর্কতা দূরে থাক, গাদাগাদি করে পরিস্থিতি ভয়াবহ করে ফেললেন শয়ে শয়ে মানুষ। 

3/5

থিকথিক করছে ভিড়। কাউন্টারেও উপচে পড়া ভিড়। একটা টিকিটের জন্য হাহাকার। অভিযোগ উঠেছে টিকিট নিয়ে কালোবাজারিরও। দুপুর যত গড়াতে থাকে ততই পারদ চড়তে থাকে ধর্মতলা বাসস্ট্যান্ডে। একটা সময় শুরু হয়ে যায় হুড়োহুড়ি। শুরু হয়ে যায় অশান্তি। 

4/5

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিস নামাতে হয়। কিন্তু তারপরেও কে শোনে কার কথা। স্বাস্থ্য দফতর, হু, কেন্দ্র।করোনা নিয়ে সব নির্দেশিকায় তখন শিকেয়। কতটা ক্ষতি হয়ে গেল এদিন?   

5/5

যাঁরা এরপরেও নিজের নিজের জেলায় ফিরে যাবেন, তাঁরা ভাইরাস নিয়ে যাবেন না একথা কী হলফ করে বলা যায়? বিশ্বব্যাপী ভয়াবহতা, মৃত্যু...তারপরেও কেন সামলালো গেল না এই ভয়াবহ ছবিটা