close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ঘোষণার আগেই সোশ্যালে 'ফাঁস' বাংলার ৪২টি কেন্দ্রে বিজেপির প্রার্থী তালিকা

Mar 14, 2019, 22:17 PM IST
1/7

মঙ্গলবার প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল। ৪২টি আসনের প্রার্থী তালিকায় রয়েছে মিমি, নুসরতের মতো চমক। তৃণমূল প্রার্থীরা প্রচারও শুরু করে দিয়েছেন জোরকদমে। কিন্তু এখনও প্রার্থীদের নাম ঘোষণা করতে পারেনি বিরোধী শিবির। আসন রফা নিয়ে টানাপোড়েনের জেরে ঝুলে রয়েছে সিপিএম-কংগ্রেসের প্রার্থী ঘোষণা। কিন্তু, গেরুয়া শিবিরও এব্যাপারে পিছিয়েই।

2/7

শোনা যাচ্ছে, ১৬ মার্চ প্রথম তিনদফার আসনগুলির জন্য প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি। এদিনও দিলীপ ঘোষ জানিয়েছন, আর কদিনের মধ্যেই প্রকাশিত হবে প্রার্থী তালিকা। 

3/7

তবে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের আগে সোশ্যালে ভাইরাল হয়ে গিয়েছে বিজেপির প্রার্থী তালিকা। 

4/7

বিজেপির কর্মী-সমর্থকরাই সামাজিক যোগাযোগ মাধ্যমে ৪২টি কেন্দ্রের নাম দিয়ে প্রচার চালাচ্ছেন। আর এই ৪২টি কেন্দ্রেই দেখা যাচ্ছে, একটাই নাম। তিনি আর কেউ নন, খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদী। বিজেপি সমর্থকদের দাবি, প্রার্থীই যে-ই হোন না কেন ভোট হবে নমোর প্রত্যাবর্তনের লক্ষ্যে। প্রার্থী এখানে গৌণ।

5/7

বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেন,''নরেন্দ্র মোদীই আমাদের মুখ। ওনাকে প্রধানমন্ত্রী পদে ফেরাতেই ভোট দেবেন বাংলার মানুষ। বাংলার সব বিজেপি প্রার্থীর প্রেরণাই প্রধানমন্ত্রী''। 

6/7

তৃণমূলের নেতারাও বলে থাকেন, ৪২টি কেন্দ্রেই প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। গত বিধানসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, সব কেন্দ্রেই প্রার্থী তিনি। 

7/7

ফলে দুই ব্যক্তির লড়াইয়ে পরিণত হতে চলেছে বাংলার ভোট- মমতা বনাম মোদী। ২৩ মে-র ফলপ্রকাশেই স্পষ্ট হয়ে যাবে, যুদ্ধে কে জিতলেন?